• সিরি আ
  • " />

     

    মেসির চেয়ে নিজেকে সেরা প্রমাণ করতে ইতালি গেছেন রোনালদো : গিগস

    মেসির চেয়ে নিজেকে সেরা প্রমাণ করতে ইতালি গেছেন রোনালদো : গিগস    

    ক্রিশ্চিয়ানো রোনালদোকে ভালোই চেনেন রায়ান গিগস। ম্যানচেস্টার ইউনাইটেডে রোনালদোর কাটানো পুরো সময়ই দুইজন ছিলেন সতীর্থ। এরপর ২০০৯ সালে ম্যান ইউনাইটেড ছেড়ে রিয়াল মাদ্রিদে যান রোনালদো। সেখানে ৯ বছর কাটিয়ে এবার জুভেন্টাসে যোগ দিয়েছেন তিনি, ৩৩ বছর বয়সে এসে। রোনালদোর জুভেন্টাসে যাওয়ার সিদ্ধান্ত গিগসের কাছে চমকই মনে হয়েছে। লিওনেল মেসির সঙ্গে প্রতিদ্বন্দ্বীতাও রোনালদোকে ইতালি যাওয়ার সিদ্ধান্ত নিতে প্রভাবিত করেছে বলে মনে করেছেন গিগস।

     

     

    "আমি অবাক! রোনালদোর ইতালি যাওয়ার সিদ্ধান্ত শুনে আমি অবাক হয়েছি। আমার মনে হয় এটা তার জন্য একটা বিশাল চ্যালেঞ্জ। সে ম্যানচেস্টার ইউনাইটেডে খেলেছে, রিয়াল মাদ্রিদে খেলেছে, এখন জুভেন্টাসে, তার সিভিটা দারুণ, কিন্তু ৩৩ বছর বয়সে এটা তার জন্য চ্যালেঞ্জও।"

    "মেসির চেয়ে তার ভালো হতে হবে এমন একটা জেদ আছে। আমি ইংল্যান্ডে ভালো করেছি, স্পেনে ভালো করেছি, এখন ইতালিতেও, পর্তুগালের হয়ে আমি জিতেছি....রোনালদো যখন ভাববে সে মেসির চেয়ে ভালো কি না, তখন তার যুক্তি হবে এগুলোই। "

    রোনালদো চলে যাওয়ার পর গ্যারেথ বেলকে রিয়াল মাদ্রিদ রেখে দেবেই বলে মনে করেন গিগস। তবে রোনালদোকে বিক্রি করা টাকা দিয়ে নতুন কাকে কিনবে রিয়াল? গিগস মনে করছেন, নেইমার অথবা এমবাপ্পের যে কোনো একজনকে দলে ভেড়াবে তারা"