• রাশিয়া বিশ্বকাপ ২০১৮
  • " />

     

    'নির্বাসিত' কালিনিচের ভাগ্য মদ্রিচদের হাতে

    'নির্বাসিত' কালিনিচের ভাগ্য মদ্রিচদের হাতে    

     

    এই ফাইনালে থাকার কথা ছিল নিকোলো কালিনিচের। প্রথম একাদশে না হোক, অন্তত স্কোয়াডের সঙ্গে তো থাকতে পারতেন। কিন্তু কোচের কথার অবাধ্য হওয়ায় তাঁকে দেশে ফেরত পাঠানো হলো। সেই কালিনিচকে এখন বিশ্বকাপ পদক দেওয়া হবে কি না, সেটা এখনো ঠিক করতে পারেনি ক্রোয়েশিয়া ফেডারেশন। দায়িত্বটা তারা ছেড়ে দিয়েছে খেলোয়াড়দের ওপরেই।

    বিশ্বকাপের গ্রুপ পর্বের সময়ই খবর এলো, কালিনিচকে দল থেকে বহিষ্কার করে দেশে ফেরত পাঠানো হয়েছে। আনুষ্ঠানিকভাবে বলা হলো, কালিনিচ চোটের জন্য ফেরত যাচ্ছেন। কিন্তু ভেতরের খবর, কালিনিচকে নাইজেরিয়ার সঙ্গে ম্যাচের ৮৫ মিনিটের সময় বদলি হিসেবে নামতে বলেছিলেন কোচ। কিন্তু তিনি চোটের দোহাই দিয়েছিলেন, যদিও পরে কোচ জাতকো দালিচ বলেছিলেন, কালিনিচকে প্রথম একাদশে জায়গা না দেওয়ায় ইচ্ছা করে চোটের দোহাই দিয়েছিলেন। শেষ পর্যন্ত তাঁকে টিভির সামনে বসে দেখতে হচ্ছে দেশের রূপকথা।

     

     

    তবে ফাইনালের আগে প্রশ্ন উঠে গেছে, কালিনিচ কি পদক পাবেন? বিশ্বকাপে চ্যাম্পিয়ন, রানার আপ ও তৃতীয় হওয়ার জন্য প্রতি দল থেকে খেলোয়াড়-স্টাফ সব মিলে ৫০ জনকে পদক দেওয়া হয়। তবে কালিনিচের ব্যাপারে এখনো কোনো সিদ্ধান্ত নেয়নি ক্রোট ফেডারেশন। তাদের একজন মুখপত্র বলেছেন, সিদ্ধান্তটা নেওয়ার ভার খেলোয়াড়দেরই। এখন কালিনিচকে তাই তাকিয়ে থাকতে হচ্ছে মদ্রিচদের দিকে।