• রাশিয়া বিশ্বকাপ ২০১৮
  • " />

     

    সেই থাই কিশোররা টেলিভিশনেও সরাসরি দেখবেন না ফাইনাল

    সেই থাই কিশোররা টেলিভিশনেও সরাসরি দেখবেন না ফাইনাল    

    থাইল্যান্ডের সেই ১২ কিশোর ও তাদের কোচ টেলিভিশনেও সরাসরি দেখতে পারবেন না বিশ্বকাপ ফাইনাল। সফলভাবে তাদেরকে গুহা থেকে বের করে আনার পর রাখা হয়েছে হাসপাতালে। হাসপাতাল কর্তৃপক্ষই এমন শারীরিক অবস্থায় রাত জেগে তাদেরকে খেলা দেখতে দিতে রাজি নয় বলে জানিয়েছে রয়টার্স। 

     

     

    ১৮ দিন গুহায় আটকা পড়ে থাকা এই ১২ কিশোর ফুটবলার ও তাদের কোচকে সফলভাবে বের করে আনা সম্ভব হলেও তারা এখনও আছেন হাসপাতালে। থাইল্যান্ডের সময় রাত ১০টায় শুরু হবে ফাইনাল, হাসপাতালের হিসেবে সেটি বড্ড দেরি বলে খেলা দেখতে দেওয়া হবে না তাদের। তবে ফাইনাল রেকর্ড করে পরে দেখানো হতে পারে তাদের। 

    “আমাদের সময়ে বেশ দেরিতে ব্রডকাস্ট করা হবে ফাইনাল। ছেলেরা বিশ্রাম নিক, আমরা এটাই চাই, স্ক্রিনের দিকে বেশিক্ষণ তাকিয়ে থাকুক, চাইনা সেটা। আমরা হয়তো ফাইনালটা রেকর্ড করে পরে তাদেরকে দেখাব”, বলেছেন চিয়াং রাই হাসপাতালের একজন কর্মকর্তা। 

    উদ্ধার হওয়া এই দলকে আগে থেকেই বিশ্বকাপ ফাইনাল দেখতে মস্কোয় আমন্ত্রণ জানিয়ে রেখেছিল ফিফা। তবে চিকিৎসাজনিত কারণে সম্ভব হয়নি সেটা। 

    অনুশীলনের পর থাম লুয়ান নাং নন কেভ কমপ্লেক্সে ঘুরতে গিয়ে প্রবল বর্ষায় সুড়ঙ্গ ধসে একটা গুহায় আটকা পড়েছিল দ্য ওয়াইল্ড বোয়ারস নামের এই দল। থাই নৌবাহিনীর সঙ্গে আন্তর্জাতিক কেভ-ডাইভিং বিশেষজ্ঞদের সমন্বিত চেষ্টায় ১৩ জনকেই বের করে আনা হয়েছে সফলভাবে। 

    এমন খবরে বেশ উল্লাস প্রকাশ করেছে ফুটবল বিশ্ব। ম্যানচেস্টার ইউনাইটেড ওল্ড ট্রাফোর্ডে ম্যাচ দেখতেও আমন্ত্রণ জানিয়ে রেখেছে তাদের।