• দক্ষিণ আফ্রিকার শ্রীলঙ্কা সফর
  • " />

     

    বিশ্বকাপের জন্য মিলারের 'টেস্ট স্বপ্ন' বিসর্জন

    বিশ্বকাপের জন্য মিলারের 'টেস্ট স্বপ্ন' বিসর্জন    

     

    ওয়ানডে ও টি-টোয়েন্টি খেললেও জাতীয় দলের হয়ে কখনোই টেস্ট খেলা হয়নি তার। দক্ষিণ আফ্রিকা হয়ে সাদা পোশাকে খেলার স্বপ্ন অবশ্য এতদিন ধরেই দেখে এসেছেন ডেভিড মিলার। তবে নিজেই সেই স্বপ্নের ইতি টানার কথা জানালেন এই দক্ষিণ আফ্রিকার ব্যাটসম্যান। বিশ্বকাপকে সামনে রেখে শুধু সীমিত ওভারের ক্রিকেটের দিকেই মনোযোগ দিতে চান মিলার, তাই খেলবেন না ঘরোয়া প্রথম শ্রেণির ক্রিকেট।

    মিলার ওয়ানডে খেলেছেন ১০৯ টি, টি-টোয়েন্টি খেলেছেন ৬১ টি। কিন্তু কিছুতেই টেস্ট দলে জায়গা মিলছিল না। ঘরোয়া ক্রিকেটে ভালো করলে সুযোগ পেতে পারেন, এই লক্ষ্যে বেশ কয়েক মৌসুম ধরে নিয়মিত খেলছিলেন প্রথম শ্রেণির ক্রিকেটে।

    বিশ্বকাপের বাকি আর কয়েক মাস। বড় এই টুর্নামেন্টকে সামনে রেখে টেস্ট খেলার আশা ছেড়ে ওয়ানডের দিকেই সব মনোযোগ দিচ্ছেন মিলার, ‘খুব কঠিন সিদ্ধান্ত ছিল এটা। আমি সবসময়ই লাল বলে খেলতে ভালোবাসি, টেস্টও খেলতে চেয়েছি জাতীয় দলের হয়ে। এখন মনে হচ্ছে, টেস্টের পেছনে দৌড়ে আর লাভ নেই। সামনেই বিশ্বকাপ, আমি যেন দলকে নিজের সেরাটা দিতে পারি তাই সংক্ষিপ্ত ফরম্যাটকে নিয়েই ভাবছি। প্রথম শ্রেণির ক্রিকেট আপাতত আর খেলব না, সীমিত ওভারের ম্যাচগুলোই খেলব ডলফিনের হয়ে। আশা করি বিশ্বকাপে ভালো কিছু করে দেখাতে পারব। তবে টেস্ট খেলার আক্ষেপটা থেকেই যাবে।’

    টেস্টের স্বপ্ন বিসর্জন দিয়ে বিশ্বকাপের প্রস্তুতি নেবেন মিলার। বিশ্বকাপে কি সেই কাঙ্ক্ষিত লক্ষ্যটা পূরণ করতে পারবেন?