• এশিয়া কাপ ২০১৮
  • " />

     

    বাংলাদেশ সফরে জিম্বাবুয়ে স্কোয়াডে যুক্ত হলেন রাজা

    বাংলাদেশ সফরে জিম্বাবুয়ে স্কোয়াডে যুক্ত হলেন রাজা    

    বাংলাদেশ সফরে জিম্বাবুয়ে স্কোয়াডে যুক্ত হয়েছেন অলরাউন্দার সিকান্দার রাজা। এর আগে কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়ার পর দুই টেস্ট ও তিন ওয়ানডের স্কোয়াডে ছিলেন না তিনি। তবে জিম্বাবুয়ে ক্রিকেট জেডসির সঙ্গে মিটিংয়ের পর সমাধানে পৌঁছেছে দুই পক্ষ, এই সপ্তাহের মাঝেই কেন্দ্রীয় চুক্তিতে ফিরতে পারেন রাজা। 

    জিম্বাবুয়ে ক্রিকেটের সঙ্গে আচরণবিধির শর্ত ভঙ্গ করেছেন বলে রাজাকে বাদ দেওয়া হয়েছিল কেন্দ্রীয় চুক্তি থেকে। পাকিস্তান ও অস্ট্রেলিয়ার সঙ্গে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ ও পাকিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজে খেলেননি রাজা। দক্ষিণ আফ্রিকা ও বাংলাদেশ সফরেও বাইরে রাখা হয়েছিল তাকে। 

    “আমরা সিকান্দারের সঙ্গে সমঝোতায় পৌঁছাতে পেরে খুশি, সে আমাদের অন্যতম সেরা ক্রিকেটার”, বলেছেন জেডসির ভারপ্রাপ্ত ম্যানেজিং ডিরেক্টর গিভমোর ম্যাকোনি। “জাতীয় দলে আমরা তাকে স্বাগত জানাই, আমরা আশা করি, বাংলাদেশ ও ভবিষ্যত সফরগুলোতে সে দারুণ অবদান রাখবে।” 

    বাংলাদেশ সফরে রাখা হলেও দক্ষিণ আফ্রিকা সফরের ওয়ানডে স্কোয়াডে রাখা হয়নি রাজাকে। বুধবার দক্ষিণ আফ্রিকার জন্য দেশ ছাড়বে জিম্বাবুয়ে ক্রিকেট দল, সে স্কোয়াডে যুক্ত করার প্রক্রিয়া শেষ হয়ে গেছে আগেই। 

    বিশ্বকাপ বাছাইপর্বে শেষ জিম্বাবুয়ের হয়ে খেলেছিলেন রাজা, সে টুর্নামেন্টে হয়েছিলেন সেরা ক্রিকেটারও। এরপর বেতনাদি নিয়ে বোর্ডের সঙ্গে ঝামেলার কারণে নিজেদের প্রত্যাহার করে নিয়েছিলেন রাজাসহ আরও চার ক্রিকেটার- ব্রেন্ডন টেইলর, গ্রায়েম ক্রেমার, ক্রেইগ এরভিন ও শেন উইলিয়ামস। বাকি চারজন পরে ফিরলেও রাজা ছিলেন বাইরেই। 

    বাংলাদেশ সফরে দুইটি টেস্ট ও তিনটি ওয়ানডে খেলবে জিম্বাবুয়ে।