• পাকিস্তান-নিউজিল্যান্ড সিরিজ
  • " />

     

    ওয়ানডেকে বিদায় বললেন আজহার

    ওয়ানডেকে বিদায় বললেন আজহার    

    ওয়ানডে ক্রিকেটকে বিদায় বলেছেন পাকিস্তানের সাবেক অধিনায়ক আজহার আলি। এ বছরের শুরুতে নিউজিল্যান্ডের বিপক্ষে শেষ ওয়ানডে খেলেছিলেন তিনি, এরপর বিবেচনা করা হয়নি তাকে। কখনও আন্তর্জাতিক টি-টোয়েন্টি না খেলা আজহার তার পুরো মনযোগটাই এখন টেস্টের দিকে দিতে চান। 

    ৫৩ ওয়ানডের ক্যারিয়ারে ৩১ ম্যাচে পাকিস্তানকে নেতৃত্ব দিয়েছিলেন আজহার। তার অধীনে ১২টি ম্যাচ জিতেছিল পাকিস্তান, হেরেছিল ১৮টিতে। ২০১৫ সালে বাংলাদেশ হোয়াইটওয়াশ করেছিল পাকিস্তানকে, সেবারও তাদের অধিনায়ক ছিলেন তিনি। 

    ওয়ানডেতে ১৮৪৫ রান করেছেন তিনি, ৩৬.৯০ গড় ও ৭৪.৭৫ স্ট্রাইক রেটে। ১২টি ফিফটির সঙ্গে আছে তিনটি সেঞ্চুরি। গত বছর চ্যাম্পিয়নস ট্রফির ফাইনালে ৫৯ রান করেছিলেন তিনি, সেমিফাইনালে ইংল্যান্ডের বিপক্ষে করেছিলেন ৭৬ রান। ওয়ানডে ক্যারিয়ারে ব্যাটিং হাইলাইটস হিসেবে থাকবে এগুলোই। এ বছরের জানুয়ারিতে নিউজিল্যান্ড সিরিজের পর বাদ পড়েছিলেন, তার জায়গায় দলে এসেছেন ইমাম-উল-হক। ইমামের সাম্প্রতিক পারফরম্যান্স দলে ফেরার পথটা কঠিন করে তুলেছে আজহারের জন্য। 

    তবে সিদ্ধান্তটা নিয়ে আগে থেকেই ভাবছিলেন বলে জানিয়েছেন তিনি, “আমি হুট করে এ সিদ্ধান্তটা নেইনি। এটা নিয়ে ভাবছিলাম আমি। টেস্টের দিকে ফোকাস করার এটাই সঠিক সময়। পাকিস্তানের ওয়ানডে সেট-আপে এখন অসাধারণ কিছু ক্রিকেটার আছে। এখন আমার যে ফিটনেস ও তেজ, সেটা নিয়েই টেস্টে মনযোগ দিতে চাই।” 

    “আমি কোনও মনবেদনা নিয়ে অবসরের সিদ্ধান্ত নিইনি। এটা আমার ব্যক্তিগত সিদ্ধান্ত। আমি টেস্টে আমার রেকর্ডটা ভাল করতে চাই। আমার কোনও আক্ষেপ নেই, আমি আমার পুরোটা দিয়েই খেলেছি।”