• ইংল্যান্ডের শ্রীলঙ্কা সফর ২০১৮
  • " />

     

    শৃঙ্খলাভঙ্গের দায়ে শেষ মুহূর্তে বাদ কুমারা

    শৃঙ্খলাভঙ্গের দায়ে শেষ মুহূর্তে বাদ কুমারা    

     

    লাহিরু কুমারা হয়ত শেষ মুহূর্তের প্রস্তুতি নিচ্ছিলেন গল টেস্টের জন্য। কিন্তু শেষ পর্যন্ত মাঠে নামা হবে না তাঁর। দলের শৃঙ্খলাভঙ্গের কারণে ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের প্রথম টেস্টের একদিন আগে কুমারাকে স্কোয়াড থেকে বাদ দিয়েছে শ্রীলংকা।

    কিন্তু কী এমন করলেন কুমারা যে তাকে টেস্ট শুরুর ২৪ ঘণ্টা আগে এভাবে বাদ দেওয়া হলো? জানা গেছে, গত রবিবার সন্ধ্যায় টিম ম্যানেজমেন্টের বেধে দেওয়া নির্ধারিত সময়ের অনেক পরে হোটেলে ফিরেছিলেন কুমারা। এই ঘটনা নজর এড়ায়নি টিম ম্যানেজমেন্টের। নিয়মভঙ্গের কারণেই তাকে দল থেকে বাদ দেওয়া হয়েছে।

    গত দুই মাসে নির্ধারিত সময়ের পরে হোটেলে ফেরার ঘটনা বেড়ে গেছে শ্রীলংকা দলে। দানুস্কা গুনাথিলাকা ও জেফরি ভান্দারসিকেও শাস্তি পেতে হয়েছিল একই ঘটনার জন্য। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট সিরিজ চলার সময় কলম্বোতে হোটেলে দেরি করে ফেরায় সব ধরনের ক্রিকেট থেকে সাময়িকভাবে নিষিদ্ধ করা হয়েছিল গুনাথিলাকাকে। ভান্দারসির ঘটনা ছিল আরও একধাপ ওপরে। সেন্ট লুসিয়াতে এত রাত করে হোটেলে ফিরেছিলেন যে, তাঁর জন্য লংকান দলের বাস বিমানবন্দরে যেতেই দেরি করে ফেলেছিল! এই ঘটনায় তাকেও দেশে ফেরত পাঠিয়েছিল শ্রীলংকা।

    গুনাথিলাকা ও ভান্দারসির মতো শাস্তি পেতে হচ্ছে কুমারাকেও। দল থেকে বাদ পড়েছেন, আসতে পারে নিষেধাজ্ঞাও। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন টেস্টে ১৭ উইকেট নিয়ে কুমারা ছিলে দারুণ ফর্মে। তাঁর জায়গায় দলে ডাক পেয়েছে দুসমান্থা চামিরা। ২০১৬ সালে সর্বশেষ টেস্ট খেলেছিলেন চামিরা।