• ফুটবল

বড় জয়ে শেষ ১৬তে বার্সা

 

প্রথম লেগে প্রতিপক্ষের মাঠে জয়টা খুব সহজে আসেনি তাদের। কালচারাল লিওনেসার মাঠে কোপা ডেল রের রাউন্ড অফ ৩২ এর প্রথম লেগ বার্সেলোনা জিতেছিল ১-০ গোলে। ক্যাম্প ন্যুর দ্বিতীয় লেগে অবশ্য পুঁচকে লিওনেসাকে পাত্তাই দিল না কাতালানরা। ডেনিস সুয়ারেজের জোড়া গোলে লিওনেসাকে ৪-১ গোলের বড় ব্যবধানে হারিয়ে শেষ ১৬ নিশ্চিত করল বার্সেলোনা।

লিওনেল মেসি, সুইস সুরায়েজদের বিশ্রাম দিয়েছিলেন বার্সা কোচ এরনেস্তো ভালভার্দে। মেসি-সুয়ারেজের অভাবটা একদম বুঝতে দেননি অন্যরা। শুরু থেকেই লিওনেসা রক্ষকভাগকে ব্যস্ত রেখে বার্সা ফরোয়ার্ডরা। ঘরের মাঠে ১৮ মিনিটে এগিয়ে যায় বার্সা। ইভান রাকিটিচের বাড়ান বলে দারুণ এক শটে দলকে এগিয়ে দেন মুনির হাদ্দাদি। আট মিনিট পর ব্যবধান দ্বিগুণ করেন সুয়ারেজ। সুয়ারেজের এই গোলেও অ্যাসিস্ট ছিল রাকিটিচের।

প্রথমার্ধ শেষ হওয়ার দুই মিনিট আগে বার্সার হয়ে তৃতীয় গোল করেন ম্যালকম। তাঁর দারুণ এক হেড ঠেকানোর কোনো উপায়ই খুঁজে পাননি লিওনেসা গোলরক্ষক। তবে গোল পাওয়ার রাতটা শেষ পর্যন্ত ভালোভাবে শেষ হয়নি ম্যালকমের। বার্সেলোনার ইনজুরি তালিকায় যোগ হয়েছে তাঁর নামও। মাঠ ছাড়ার সময় কান্নায় ভেঙে পড়েন ম্যালকম। 

বিরতির সময় রাকিটিচকে উঠিয়ে নিয়ে দ্বিতীয়ার্ধে আক্রমণের ধার কিছুটা কমে আসে বার্সেলোনার। গোলের সুযোগও তাই তৈরি হয়েছে কম। এই সুযোগে ৫৪ মিনিটে একটি গোল শোধ করে লিওনেসা। বক্সের ভেতর তৈরি হওয়া জটলা থেকে গোল করেন সেনে। পুরো ম্যাচে লিওনেসা গোলের সুযোগ তৈরি করতে পেরেছে এই একবারই। ৭০ মিনিটে আবার ব্যবধান বাড়ায় বার্সা, নিজের দ্বিতীয় গোল পান সুয়ারেজ।

শেষ পর্যন্ত দুই লেগ মিলিয়ে ৫-১ ব্যবধানের জয় নিয়ে কোপা ডেল রের শেষ ১৬ তে পৌঁছে গেল বার্সেলোনা।