• কোপা দেল রে
  • " />
    X
    GO11IPL2020

     

    তৃতীয় বিভাগের দলের কাছে হেরে কোপা দেল রে থেকে বাদ রিয়াল মাদ্রিদ

    অ্যাথলেটিক বিলবাওয়ের কাছে হেরে স্প্যানিশ সুপার কাপ থেকে বাদ পড়ার স্মৃতিটা একদমই তাজা। সেই ক্ষত না শুকাতেই এবার নতুন করে ধাক্কা খেল রিয়াল মাদ্রিদ। তৃতীয় বিভাগের দল আলকয়ানোর কাছে ২-১ গোলে হেরে বাদ পড়ে গেল কোপা দেল রের শেষ ৩২ থেকে। 

    বিলবাওয়ের ম্যাচের পর নয়টি পরিবর্তন নিয়ে মাঠে নেমেছিল রিয়াল। একাদশে কাল ছিলেন শুধু লুকাস ভাজকেজ ও কাসেমিরো। ডিফেন্ডার এদার মিলতাওয়ের ৪৫ মিনিটের গোলে শুরুতে রিয়ালই এগিয়ে যায়। কিন্তু ৮০ মিনিটে গোলটা শোধ করে দেন সলবেস। এর মধ্যেই গোলের জন্য জিদান নামান করিম বেনজেমাকে। পরে নামেন টনি ক্রুস, এডেন হ্যাজার্ডরা। অতিরিক্ত সময়ের ১১০ মিনিটে গোলে লাল কার্ড দেখে দশ জনের দলও হয়ে যায় আলকয়ানো। কিন্তু উলটো ১১৫ মিনিটে কাসানোভার গোলে তারা হতভম্ব করে দেয় রিয়াল মাদ্রিদকে। 

    রিয়াল মাদ্রিদের জন্য অনেক দিন ধরেই কোপা দেল রে অধরা। সর্বশেষ ২০১৩ সালে এই প্রতিযোগিতা জিতেছিল তারা, ১৯৯৩ সালের পর থেকে জিতেছে মাত্র দুই বার। তবে তার চেয়েও হতাশার, ২০০১ সালের পর তৃতীয় বিভাগের কোনো দলের কাছে এই নিয়ে পাঁচ বার হারল তারা। তাও আবার কাল শেষ ১০ মিনিটে একজন বেশি নিয়েও জয় পায়নি। এমন একটা পরাজয়ের পর স্প্যানিশ দৈনিক এএস জিনেদিন জিদানের শেষ দেখছে। জিদান অবশ্য তার ঘাড়েই সব দোষ নিয়েছেন, তবে এই হারটাকে লজ্জা বলতে তিনি নারাজ।

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন