• কোপা দেল রে
  • " />

     

    ভিনি-রদ্রিগোতে নয় বছর পর কোপা দেল রে জিতল মাদ্রিদ

    ভিনি-রদ্রিগোতে নয় বছর পর কোপা দেল রে জিতল মাদ্রিদ    

    রিয়াল মাদ্রিদ ২:১ ওসাসুনা


    ওসাসুনার বিপক্ষে ফাইনাল যতটা সহজ হওয়ার কথা ততটা না হলেও শেষ পর্যন্ত হাসিমুখে ম্যাচ শেষ করেছে রিয়াল মাদ্রিদই। দুই ব্রাজিলিয়ান ভিনিসিয়াস জুনিয়র ও রদ্রিগোর জাদুতে নয় বছর পর কোপা দেল রে শিরোপায় হাত রেখেছে রিয়াল। দলের হয়ে দুটি গোলই করেছেন রদ্রিগো। 

    সেভিয়ার অলিম্পিক স্টেডিয়ামে দুর্দান্তভাবে ম্যাচ শুরু করে মাদ্রিদ। দ্বিতীয় মিনিটেই লেফট উইং দিয়ে জাদুকরী ড্রিবলিংয়ে দুজন ওসাসুনা খেলোয়াড়কে কাটিয়ে বক্সের ভেতর লো ক্রস করেন ভিনিসিয়াস। ফার পোস্টে দাঁড়িয়ে থাকা রদ্রিগো সেই ক্রসকে জালে জড়ান। ১-০ রিয়াল মাদ্রিদ। 

    রিয়াল আগেভাগে লিড নিয়ে নেওয়ার পর ওসাসুনা ম্যাচে ফেরার অনেক চেষ্টা করে। বেশ কিছু আক্রমণের পর ২৬ মিনিটে কর্তোয়াকে পরাস্ত করতে সক্ষম হন ওসাসুনা উইঙ্গার রুবেন পিনা। কিন্তু গোললাইন থেকে তার শট ক্লিয়ার করেন কারবাহাল। ওসাসুনার প্রাথমিক চাপ সামলে প্রথমার্ধের শেষদিকে রিয়াল কিছু বড় আক্রমণ করে। ৩২ মিনিট ডেভিড আলাবার ফ্রিকিক বারে লেগে ফিরে আসে। এর কয়েক মিনিট পর ভিনিসিয়াসের বাঁকানো শট অল্পের জন্য গোলের বাইরে দিয়ে যায়। 

    ১-০ গোলে প্রথমার্ধ শেষ হওয়ার পর দুই দল দ্বিতীয়ার্ধ শুরু করে কিছুটা সতর্ক অবস্থান নিয়ে। ৫৮ মিনিটে লেফট উইং দিয়ে বল নিয়ে উঠে বক্সে ক্রস করেন ওসাসুনার পিনা। সেই ক্রস মিলিতাও ক্লিয়ার করলেও বক্সের সামনে থেকে দৌড়ে এসে বুলেটগতির এক শটে তা জালে জড়ান সাবেক রিয়াল মাদ্রিদ কাস্তিয়া তারকা লুকাস তররো। সমতায় ফেরে ওসাসুনা। 

    ৭০ মিনিটে আবার লিড নেয় রিয়াল। এবারও আক্রমণ শুরু করেন ভিনিসিয়াসই। লেফট উইং দিয়ে বল নিয়ে উঠে বাইলাইন ধরে বক্সে প্রবেশ করেন তিনি। এরপর মাঝখানে করা তার ক্রস ওসাসুনা ডিফেন্ডার ডেভিড গার্সিয়া ক্লিয়ার করলেও তা গিয়ে পড়ে টনি ক্রুসের পায়ে। বক্সের সামনে থেকে ক্রুস সরাসরি শট নেন। তার শট ওসাসুনা ডিফেন্ডারের পায়ে ডিফ্লেক্টেড হয়ে গিয়ে পড়ে রদ্রিগোর পায়ে। ডান পাশে ফাঁকা থাকা রদ্রিগো দ্বিতীয় বারের মতো জালে দেখা পান। শেষ ২০ মিনিটে ওসাসুনা অনেক চেষ্টা করলেও শেষ পর্যন্ত এটিই ম্যাচে জয়সূচক গোল হয়ে থাকে।