• কোপা দেল রে
  • " />
    X
    GO11IPL2020

     

    টাইব্রেকার নাটকের পর ফাইনালে মেসিবিহীন বার্সা

    গ্রানাডার সঙ্গে ম্যাচে চোট পেয়ে বাইরে গিয়েছিলেন লিওনেল মেসি। কাল স্প্যানিশ সুপার কাপের সেমিতে তাকে নামানোর ঝুঁকি নেননি কোচ রোনাল্ড কোমান। মেসিকে ছাড়াই জিতেছে বার্সা, তবে সেজন্য যেতে হয়েছে টাইব্রেকার পর্যন্ত। সোসিয়েদাদকে টাইব্রেকারে ৩-২ গোলে হারিয়েই ফাইনালে গেছে বার্সা। রোববারের সেই ফাইনালে তাদের প্রতিপক্ষ হতে পারে রিয়াল মাদ্রিদ বা অ্যাথলেটিক বিলবাও।

    বার্সা প্রথম গোল পায় ৩৯ মিনিটে। আঁতোইন গ্রিজমানের পাস থেকে অ্যাক্রোবেটিক একটা হেডে দারুণ গোল করে এগিয়ে দেন ফ্রাঙ্কি ডি ইয়ং। তবে ৫১ মিনিটে দুর্ভাগ্যজনকভাবে ডি ইয়ংয়ের মাধ্যমেই গোল খায় বার্সা। একটা বল এসে ডাচ মিডফিল্ডারের হাতে লাগলে ভিএআরে পেনাল্টি পায় সোসিয়েদাদ। স্পটকিক থেকে গোল করে এগিয়ে দেন মিকেল অরিওজাবাল।

    এরপর দুই দলই গোলের সুযোগ পেলেও কেউ আর লক্ষ্যভেদ করতে পারেনি। আর বার্সার গোলবারের নিচে টের স্টেগান করেন অতিমানবীয় কিছু সেইভ। শেষ পর্যন্ত ম্যাচ গড়ায় টাইব্রেকারে। বার্সার হয়ে ডি ইয়ং ও গ্রিজমান মিস করলেও মার্ক আন্দ্রে টের স্টেগান দুইটি সেভ করে টিকিয়ে রেখেছিলেন দলকে। উসমান দেম্বেলে ও মিরালেম পিয়ানিচের পেনাল্টির পর ফাইনাল কিকটা নেওয়ার দায়িত্ব নেন রিকি পুই। ঠাণ্ডা মাথায় বল জালে জড়িয়ে জয় নিশ্চিত করেন তরুণ এই মিডফিল্ডার।

    ম্যাচ শেষে কোমান বলেছেন, পুই নিজেই শেষ পেনাল্টি নিতে চেয়েছিলেন। এই মৌসুমে পুইকে নিয়মিত না খেলানোয় সমালোচনা হলেও কোমান বলছেন, পুই তার সুযোগ পাবেন।

    রোববার হবে সুপার কাপের এই মৌসুমের ফাইনাল।

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন