• কোপা দেল রে
  • " />

     

    বেনজেমা-ভিনিতে ন্যু ক্যাম্পে বার্সাকে ধসিয়ে ফাইনালে উঠল মাদ্রিদ

    বেনজেমা-ভিনিতে ন্যু ক্যাম্পে বার্সাকে ধসিয়ে ফাইনালে উঠল মাদ্রিদ    

    বার্সেলোনা (১) ০:৪ (৪) রিয়াল মাদ্রিদ 


    এই ম্যাচের আগে টানা তিনটি এল ক্লাসিকো হেরেছে রিয়াল মাদ্রিদ। বুধবার ন্যু ক্যাম্পে এই তিন হারের প্রতিশোধ ভালোভাবেই নিল কার্লো আনচেলত্তির দল। হোম লেগে পিছিয়ে পরে বার্সেলোনার মাঠে খেলতে আসা বেনজেমারা দ্বিতীয়ার্ধের ঝড়ে একরকম ধসিয়ে দিয়েছে স্বাগতিকদের। বেনজেমার দ্বিতীয়ার্ধের হ্যাটট্রিকে ৪-০ গোলে ম্যাচ শেষে করেছে রিয়াল, অ্যাগ্রিগেটে ৪-১ গোলের জয় নিয়ে নয় বছর পর কেটেছে ফাইনালের টিকেট। 

    সেমিফাইনালের প্রথম লেগে মিলিতাওয়ের আত্মঘাতী গোলে জয় পেয়েছিল বার্সা। এরপর ২০শে মার্চ লিগের লড়াইয়ে দুই অর্ধেরই শেষ মিনিটে গোল করে জয় পায় বার্সা। দ্বিতীয় লেগেও প্রথমার্ধের যোগ করা সময়ে প্রায় গোল করেই বসেছিল স্বাগতিকরা। কিন্তু লেভানডফস্কির শট কর্তোয়া ফিরিয়ে দেওয়ার পর উল্টো কাউন্টার-অ্যাটাক থেকে গোল খেয়ে বসে বার্সা। মাঠের মাঝখান দিয়ে বল নিয়ে উঠে, বেনজেমার সঙ্গে একবার ওয়ান-টু খেলে গোল করে বসেন ভিনিসিয়াস। এই গোলে অ্যাগ্রিগেটে ১-১ গোলের সমতা নিয়ে শেষ হয় প্রথমার্ধ। 

    এই অর্ধে দুই দলই একরকম উদ্দেশ্যবিহীন ফুটবল খেললেও ৪৫ মিনিটে বলের দখল ও সুযোগ তৈরি করার হার বেশি ছিল বার্সারই। রিয়াল শুরুতে নিজেদের ফুটবলটা ঠিক খেলতে না পারলেও প্রথমার্ধের শেষ মুহূর্তে আকস্মিকভাবে ম্যাচে সমতা ফিরে আসায় বেড়ে যায় সফরকারীদের আত্মবিশ্বাস। যেই আত্মবিশ্বাস নিয়ে দ্বিতীয়ার্ধে বার্সার উপর ঝড় বইয়ে দেয় তারা। 

    দ্বিতীয়ার্ধের প্রথম গোল আসে ৫০ মিনিটে। বার্সা নিজেদের রক্ষণে বল ক্লিয়ার করতে ব্যর্থ হওয়ার পর বল পান মদ্রিচ। রাইট উইংয়ে তিনজন প্রতিপক্ষকে বোকা বানিয়ে বক্সের ভেতর বেনজেমাকে বল পাঠান তিনি। প্রথম টাচেই শট নেন বেনজেমা। অ্যাগ্রিগেটে ২-১ গোলে এগিয়ে যায় মাদ্রিদ। 

    এর সাত মিনিট পর আবার রক্ষণে ভুল করে বার্সা। এবার বক্সের ভেতর ভিনিসিয়াসের পায়ে পাড়া দিয়ে বসেন ফ্র্যাঙ্ক কেসি। পেনাল্টি পায় মাদ্রিদ। এই পেনাল্টির পর ৮০ মিনিটে ভিনিসিয়াসের পাস থেকে সাধারণ এক ট্যাপ-ইনে হ্যাটট্রিক পূর্ণ করেন বেনজেমা। 

    ১৯৬৩ সালের পর এই প্রথম বার্সার মাঠে চার গোলের ব্যবধানে জিতেছে রিয়াল মাদ্রিদ। একই ম্যাচে ফেরেঙ্ক পুসকাসের করা হ্যাটট্রিকের পর প্রথম মাদ্রিদ খেলোয়াড় হিসেবে ন্যু ক্যাম্পে তিন গোল করেছেন করিম বেনজেমা।