• কোপা দেল রে
  • " />

     

    অন্তিম মুহুর্তে গোল খেয়ে কোয়ার্টারে বাদ পড়ল বার্সাও

    ফুলটাইম
    অ্যাথলেটিক বিলবাও ১-০ বার্সেলোনা


    টানা সপ্তমবারের মতো কোপা ডেল রের ফাইনালে ওঠা হলো না বার্সেলোনার। অ্যাথলেটিক বিলবাওয়ের কাছে অন্তিম মুহুর্তের গোলে খেয়ে কোপার কোয়ার্টার ফাইনাল থেকেই বিদায় নিতে হয়েছে লিওনেল মেসিদের। এর আগে আরেক কোয়ার্টার ফাইনালে রিয়াল মাদ্রিদকে বার্নাব্যুতে ৪-৩ গোলে হারিয়ে দিয়েছে সোসিয়েদাদ। 

    ১৯৫৫ সালের পর প্রথমবারের মতো কোপা ডেল রে থেকে একই দিনে বাদ পড়েছে রিয়াল-বার্সা। আর ২০১০ সালের পর প্রথমবারের মতো এই দুই দলকে ছাড়াই হবে কোপার ফাইনাল। এক লেগের কোপার ডেল রে আয়োজনের প্রথম মৌসুমেই স্পেনের সবচেয়ে বড় দুইদলকে পেতে হলো একইরকম স্বাদ।



    বিলবাওয়ের মাঠে যোগ করা সময়ের তৃতীয় মিনিটে ইনাকি উইলিয়ামস হেডে গোল করে জয় নিশ্চিত করেছেন দলের। শেষদিকে গোলের সামনে বল পেয়েও মেসি মেরেছেন বিলবাও গোলরক্ষকের গায়ে।

    কিকে সেতিয়েনের অধীনে এই নিয়ে ষষ্ঠ ম্যাচে দ্বিতীয়বারের মতো হারল বার্সা।

    কোয়ার্টার থেকে বিদায়ে আরও একটি ধারা ভেঙেছে বার্সার। ২০১০ সালের পর থেকে এই প্রতিযোগিতায় প্রতিবারই অন্তত সেমিফাইনাল পর্যন্ত পৌঁছেছিল দলটি। কোপার কোয়ার্টার ফাইনাল অবশ্য চমকে ভরপুর। ভিয়ারিয়ালকে হারিয়ে দিয়েছে সেকেন্ড ডিভিশনের ক্লাব মিরান্দেস আর ভ্যালেন্সিয়াকে টপকে সেমিফাইনালে জায়গা করে নিয়েছে গ্রানাডা।

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন