• কোপা দেল রে
  • " />

     

    কোপা ডেল রে থেকে বাদ পড়ছে না বার্সা

    কোপা ডেল রে থেকে বাদ পড়ছে না বার্সা    

    লেভান্তের বিপক্ষে দ্বিতীয় লেগে ৩-০ গোলে জিতলেও বার্সেলোনার কোয়ার্টার ফাইনালে খেলা নিয়ে জেগেছিল শঙ্কা। ডিফেন্ডার চুমি ব্রানদ্রারিজকে কোপা ডেল রের প্রথম লেগে 'অবৈধভাবে' মাঠে নামানো অভিযোগে বাদও পড়তে পারতেন লিওনেল মেসিরা। শেষ পর্যন্ত লেভান্তের আবেদন খারিজ করে দিয়েছে কোপা ডেল রে কর্তৃপক্ষ, ফলে পরের রাউন্ডে খেলতে আর কোনো বাধা রইল না বার্সার। 

    ঘটনা আসলে প্রথম লেগের। সেই ম্যাচে লেভান্তের বিপক্ষে ব্রানদ্রারিজকে নামিয়েছিল বার্সা। দ্বিতীয় লেগে হারের পর লেভান্তে অভিযোগ করে, আসলে ওই ম্যাচ খেলারই কথা না ব্রানদ্রারিজের। কারণ এই মৌসুমে পাঁচটি হলুদ কার্ড দেখেছেন তিনি। ফলে লেভান্তের বিপক্ষে প্রথম লেগে কার্যত নিষিদ্ধ ছিলেন ব্রানদ্রারিজ। তবে বার্সা বলেছিল, বি দলের হয়ে ম্যাচে সেই নিষেধাজ্ঞা কাটিয়ে উঠেছিলেন ব্রানদ্রারিজ।

    কোপা কর্তৃপক্ষ তদন্তের পর সিদ্ধান্ত নিয়েছে, বার্সাকে পরের রাউন্ডে খেলতে দেওয়া হবে, ‘সবকিছু বিবেচনা করে ও তদন্ত শেষে সিদ্ধান্ত নেওয়া হয়েছে, বার্সাকে টুর্নামেন্ট থেকে বাদ দেওয়া হবে না। তাঁরা কোয়ার্টার ফাইনালে খেলতে পারবে।’

    এদিকে লেভান্তে এই সিদ্ধান্তে একদমই খুশি নয়। তাঁরা স্পেনের সর্বোচ্চ আদালতে যাওয়ার ব্যাপারেও ঘোষণা দিয়েছে। ২০১৫-১৬ মৌসুমে একই ধরনের ঘটনায় রিয়াল মাদ্রিদকে টুর্নামেন্ট থেকে বাদ দেওয়া হয়েছিল। বার্সাকে অবশ্য সেই পরিণতি বরণ করতে হলো না।

    আগামী ২৪ জানুয়ারি কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে সেভিয়ার মুখোমুখি হবে বার্সা।