• অস্ট্রেলিয়া-শ্রীলংকা সিরিজ
  • " />

     

    নির্বাচক প্যানেল থেকে বাদ হাথুরু

    বহু বিতর্কের পর বাংলাদেশের কোচের পদ থেকে পদত্যাগ করেছিলেন তিনি। পদত্যাগের কিছুদিন পরেই চন্ডিকা হাথুরুসিংহে দায়িত্ব পান শ্রীলংকার। সেখানেও বিতর্ক পিছু ছাড়েনি তাঁর। শুরুতে সাফল্য পেলেও একের পর এক ব্যর্থতা ও বিতর্কের পর এবার লংকানদের নির্বাচক কমিটি থেকেও বাদ পড়লেন হাথুরু। গুঞ্জন উঠেছে, খুব তাড়াতাড়ি কোচের পদও ছাড়তে পারেন তিনি।

     

     

    বাংলাদেশের কোচ থাকার সময়ও নির্বাচক প্যানেলে ছিলেন হাথুরু। তখনও দল নির্বাচন নিয়ে অনেকবার বিতর্কিত হয়েছিলেন। শ্রীলংকার কোচের দায়িত্ব নেওয়ার পর বিশেষ নিয়মে হাথুরুকে নির্বাচক প্যানেলে জায়গা দেয় শ্রীলংকা। তবে দায়িত্ব নেওয়ার পর থেকেই হাথুরু দল নির্বাচনে জন্ম দিয়েছেন নানা বিতর্কের। অ্যাঞ্জেলো ম্যাথিউস ও লাসিথ মালিঙ্গাকে ফিটনেসের দোহাই দিয়ে বাদ দেওয়া নিয়ে কম সমালোচনা শুনতে হয়নি তাকে।

    এবার শ্রীলংকার ক্রীড়ামন্ত্রী সিদ্ধান্ত নিয়েছেন, নির্বাচক কমিটিতে আর থাকছেন না হাথুরু। এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, শুধু নির্বাচক, অধিনায়ক ও টিম ম্যানেজারই দল নির্বাচন করবেন, ‘অস্ট্রেলিয়াতে এরই মাঝে জানিয়ে দেওয়া হয়েছে, নির্বাচক কমিটিতে আর হাথুরুসিংহে থাকছেন না। দ্বিতীয় টেস্ট থেকেই এই নিয়ম কার্যকর হবে। দেশে কিংবা বিদেশে কোথাও আর দল নির্বাচনে তাঁর ভূমিকা থাকছে না।’

    লংকান বোর্ডের এমন সিদ্ধান্তের পর অনেকেই ধারণা করছেন, হাথুরু হয়ত অস্ট্রেলিয়া সিরিজের পরেই কোচের পদ থেকেই পদত্যাগ করতে পারেন।