• কোপা দেল রে
  • " />
    X
    GO11IPL2020

     

    রিয়ালের বিপক্ষে বার্সা স্কোয়াডে মেসি

    গত সপ্তাহে ভ্যালেন্সিয়ার বিপক্ষে ইনজুরিতে পড়ার পর থেকেই কোপা ডেল রের এল ক্লাসিকোতে খেলা নিয়ে সংশয় ছিল তাঁর। রিয়াল মাদ্রিদের বিপক্ষে সেমিফাইনালের লড়াইয়ে লিওনেল মেসিকে পাওয়া নিয়ে দুশ্চিন্তায় ছিলেন খোদ বার্সেলোনা কোচ এরনেস্তো ভালভার্দেও। তবে সব সংশয় দূর করে রিয়ালের বিপক্ষে সেমির স্কোয়াডে জায়গা করে নিয়েছেন মেসি। সেমির প্রথম লেগে মাঠে নামা তাই অনেকটাই নিশ্চিত তাঁর।

    ভ্যালেন্সিয়ার বিপক্ষে ৭০ মিনিটে উরুর মাংসপেশির ইনজুরিতে পড়েছিলেন মেসি। এরপর থেকেই গুঞ্জন উঠেছিল, তিনি হয়ত রিয়ালের বিপক্ষে নাও খেলতে পারেন তিনি। ভালভার্দে জানিয়েছিলেন, তাঁরা মেসির খেলা নিয়ে আশাবাদী হলেও খুব একটা স্বস্তিতে থাকতে পারছেন না। ইনজুরি খুব একটা গুরুতর না হলেও ম্যাচের আগে অনুশীলনে মেসিকে দেখেই চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়ার কথা জানিয়েছিলেন তিনি।

     

     

     

     

    কাল দলের সাথে পুরো অনুশীলন সেশনেই ছিলেন মেসি। কোনো ব্যথা ছাড়াই অনুশীলন শেষ করেছেন তিনি। এরপরই ভালভার্দে তাকে রিয়ালের বিপক্ষে স্কোয়াডে রাখার সিদ্ধান্ত নেন। তবে শেষ মুহূর্ত পর্যন্ত মেসিকে পর্যবেক্ষণে রাখার কথাও জানিয়েছেন তিনি। মেসি স্কোয়াডে থাকলেও ইনজুরির কারণে রিয়ালের বিপক্ষে থাকছেন না উসমান ডেম্বেলে। দুইদিন দলের সাথে অনুশীলন করলেও বার্সা কোচ তাকে খেলানোর ঝুঁকি নিতে চাচ্ছেন না।

    গত অক্টোবরে লা লিগার ম্যাচে রিয়ালকে ৫-১ ব্যবধানে উড়িয়ে দিয়েছিল বার্সা। সেই ম্যাচে ইনজুরির কারণে ছিলেন না মেসি। তবে ভালভার্দে নিজেই জানিয়েছেন, সেই রিয়াল আর এখনকার রিয়ালের অবস্থা এক নয়। সেমির আগে মেসিকে পেয়ে তাই স্বস্তির নিঃশ্বাসই ফেলছে বার্সা। 

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন