• কোপা দেল রে
  • " />
    X
    GO11IPL2020

     

    বার্সার জার্সিতে মেসিদের চাইনিজ নাম!

    কোপা ডেল রেতে রিয়াল মাদ্রিদের বিপক্ষে বার্সেলোনার জার্সির দিকে তাকিয়ে একটু অবাকই হতেন সবাই। লিওনেল মেসি, লুইস সুয়ারেজদের জার্সিতে তাদের নামের নিচে চাইনিজ ভাষায় কিছু একটা লেখা, সেটা আসলে কী? বার্সা কর্তৃপক্ষ সেমিফাইনালের একদিন আগেই অবশ্য রহস্যটা ফাঁস করে দিল। কোপার ক্লাসিকোতে ইংরেজির পাশাপাশি মেসিদের নাম লেখা থাকবে চাইনিজেও!

     

     

    বার্সেলোনার অফিশিয়াল টুইটার অ্যাকাউন্টে দেওয়া এক ভিডিওতে দেখা যায়, মেসি-সুয়ারেজ-রাকিটিচকের জার্সির পেছনে ইংরেজি নামের নিচে বসানো হচ্ছে চাইনিজ নামও। সেখানেই ঘোষণা আসে, রিয়ালের বিপক্ষে সেমির ম্যাচে ইংরেজি ও চাইনিজ নামের জার্সি পরেই মাঠে নামবেন বার্সেলোনার ফুটবলাররা। 

    কিন্তু হঠাৎ বার্সার জার্সিতে চাইনিজ নাম কেনো? আসলে চাইনিজ নববর্ষকে সামনে রেখেই এই অভিনব উদ্যোগ নিয়েছে কাতালান ক্লাবটি। দুদিন আগেই এক ভিডিওতে নববর্ষ উপলক্ষে মেসি-পিকেরা চাইনিজ সমর্থকদের শুভেচ্ছাও জানিয়েছিলেন। মেসিদের এই চাইনিজ নাম বসানো জার্সি অবশ্য খুব বেশি তৈরি হয়নি। সীমিত সংখ্যক জার্সি বিক্রির সিদ্ধান্ত নিয়েছে বার্সা কর্তৃপক্ষ। স্পেনের বিভিন্ন দোকানে খুব অল্প সংখ্যক জার্সিই কেনার সুযোগ পাবেন সমর্থকরা।

    এই প্রথমবার ইংরেজির সাথে অন্য কোনো ভাষায় নাম লেখা থাকবে বার্সা ফুটবলারদের। মৌসুম শেষে চায়না সফর করবে বার্সা। এই জার্সির কারণে সেখানে তাদের জনপ্রিয়তা যে এখনই অনেকটা বেড়ে গেছে, সেটা বলাই বাহুল্য! 

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন