• কোপা দেল রে
  • " />
    X
    GO11IPL2020

     

    কোপা ডেল রে ফাইনাল মিস করতে পারেন রামোস

    কার্ড দেখে বহিষ্কৃত হওয়াটাকে যেন 'রুটিন'ই বানিয়ে ফেলেছেন তিনি। জিরোনার বিপক্ষে গত সপ্তাহে ক্যারিয়ারের ২৫তম লাল কার্ড দেখে মাঠ ছেড়েছেন। এই মাসেই কোপা ডেল রে সেমিফাইনাল প্রথম লেগেও বার্সেলোনার বিপক্ষে হলুদ কার্ড দেখেছিলেন সার্জিও রামোস। এই সপ্তাহে সান্তিয়াগো বার্নাব্যুতে আবারও হলুদ কার্ড দেখলে মিস করতে পারেন সম্ভাব্য ফাইনাল। রামোসের বহিষ্কারাদেশের সম্ভাবনা দূর করতে তাই প্রথম লেগে পাওয়া হলুদ কার্ডের বিপক্ষে আপিল করেছিল রিয়াল। কিন্তু স্প্যানিশ ফুটবল ফেডারেশন নাকচ করে দিয়েছে তাদের আপিল। সেক্ষেত্রে দ্বিতীয় লেগে তাই সর্বোচ্চ সতর্কতাই অবলম্বন করতে হবে রামোসকে।

     

     

     

     

    তবে এখনই হাল ছাড়ছে না রিয়াল। স্প্যানিশ সংবাদমাধ্যম মার্কা জানিয়েছে, ফেডারেশন নাকচ করে দেওয়ায় এবার স্পেনের প্রশাসনিক আদালতে আপিল করবে রিয়াল। নিয়মানুযায়ী, আপিল খারিজের সর্বোচ্চ ১৫ দিনের মধ্যে প্রশাসনিক আদালতে আপিল করার সুযোগ থাকে সব ক্লাব বা ফুটবলারের। বার্সার বিপক্ষে ন্যু ক্যাম্পে প্রথম লেগের ৯ মিনিটে রাইটব্যাক নেলসন সেমেদোকে ফাউল করায় হলুদ কার্ড দেখেছিলেন রামোস। ২৭ ফেব্রুয়ারি বার্নাব্যুতে তাই হয়ত রামোসকে 'টার্গেট' করতেই পারেন মেসি, সুয়ারেজরা।

    এই মৌসুমে অবশ্য এটিই রামোসের প্রথম বহিষ্কারাদেশ নয়। জিরোনার বিপক্ষে লাল কার্ড দেখায় এই সপ্তাহে লেভান্তের বিপক্ষে লা লিগার ম্যাচ মিস করবেন রিয়ালের অধিনায়ক। লা লিগার মতো চ্যাম্পিয়নস লিগের পরের ম্যাচটিতেও দর্শক হয়েই থাকতে হচ্ছে রামোসকে। আয়াক্সের বিপক্ষে শেষ ষোলর প্রথম লেগে হলুদ কার্ড দেখায় মার্চের ৬ তারিখ বার্নাব্যুতে অনুষ্ঠিতব্য দ্বিতীয় লেগে অধিনায়ককে পাচ্ছে না রিয়াল।

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন