• কোপা দেল রে
  • " />
    X
    GO11IPL2020

     

    মেসিকে ভয় পায় না রিয়াল: ভিনিসিয়াস

    গোলের পর জার্সি খুলে লিওনেল মেসির দাড়িয়ে থাকার দৃশ্যটা নিশ্চয়ই ভুলতে পারেননি সান্তিয়াগো বার্নাব্যুর দর্শক। এল ক্লাসিকো এলেই যেন মেসি একটু বেশি ‘ভয়ঙ্কর’ হয়ে ওঠেন। দুদিন বাদেই কোপা ডেল রের সেমিফাইনালের দ্বিতীয় লেগে মুখোমুখি রিয়াল-বার্সেলোনা। ভিনিসিয়াস জুনিয়র বলছেন, ক্লাসিকোর সবচেয়ে সফল ফুটবলার হলেও মেসিকে একদমই ভয় পায় না রিয়াল।

    এখন পর্যন্ত ক্লাসিকোতে মেসি বল জালে জড়িয়েছেন রেকর্ড ২৬ বার। এই মৌসুমে সব টুর্নামেন্ট মিলিয়ে মেসির গোল ৩৩। কোপার সেমির প্রথম লেগ ড্র হয়েছিল ১-১ গোলে, সেই ম্যাচে শেষ ৩০ মিনিট মাঠে ছিলেন মেসি। দুদিন আগেই বলেছিলেন, রিয়ালকে তাদের স্টেডিয়ামে হারিয়ে আসার ব্যাপারে আত্মবিশ্বাসী তিনি।

    ক্লাসিকোতে মেসির রেকর্ড ও বর্তমান ফর্ম; কোনটাকেই ভয় পাচ্ছে রিয়াল, দাবি ভিনিসিয়াসের, ‘আমরা সব চ্যালেঞ্জের জন্য প্রস্তুত। মেসি অবশ্যই দুর্দান্ত একজন ফুটবলার। তিনি যা করেন সেটা কেউ করতে পারে না। তবে আমরা তাকে একদমই ভয় পাচ্ছি না। তিনি সেরা ফুটবলার হতে পারেন, কিন্তু আমাদের দলটাও সেরা। সবাই মুখিয়ে আছে ম্যাচটার জন্য।’

    ফুটবলপ্রেমীদের মতো রিয়াল ফুটবলাররাও ক্লাসিকোর অপেক্ষায় থাকেন, জানালেন ভিনিসিয়াস, ‘রিয়ালের সবাই অপেক্ষা করে কবে ক্লাসিকোতে মাঠে নামতে পারবে। আমিও এর ব্যতিক্রম না। সমর্থকরা বরাবরের মতো এবারও আমাদের পাশে থাকবে। ক্যাম্প ন্যুতে প্রথম লেগে আমরা যেভাবে খেলেছি, সেটা ঘরের মাঠে খেলতে পারলেই আমরা ফাইনালে উঠবো। নিজের গোল পাওয়া নিয়ে ভাবছি না, দলের জয়ে ভূমিকা রাখতে পারলেই খুশি।’

    মেসিকে ভয় না পেলেও শেষ পর্যন্ত সেই মেসিই রিয়ালের ‘ঘাতক’ হয়ে উঠবেন কিনা, সেটা জানা যাবে ২৮ ফেব্রুয়ারি রাতেই।

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন