• কোপা দেল রে
  • " />
    X
    GO11IPL2020

     

    সুস্থ হয়েও ক্লাসিকোতে নেই ইস্কো

    পিঠের ইনজুরির কারণে শেষ চার ম্যাচে খেলতে পারেননি তিনি। এই সপ্তাহের শুরুতেই অবশ্য ইস্কোকে ফিট ঘোষণা করেছিলেন ডাক্তাররা। তবে ফিট থাকলেও কোপা ডেল রের এল ক্লাসিকোতে খেলা হচ্ছে না এই স্প্যানিশ মিডফিল্ডারের। বার্সেলোনার বিপক্ষে সেমিফাইনালের দ্বিতীয় লেগে ইস্কোকে স্কোয়াডেই রাখেননি রিয়াল মাদ্রিদ কোচ সান্তিয়াগো সোলারি।

    সোলারির রিয়ালে শুরু থেকেই অনেকটা ব্রাত্য ইস্কো। এই মৌসুমে সব টুর্নামেন্ট মিলিয়ে খেলেছেন মাত্র ২৫ ম্যাচ, গোল মাত্র চারটি। মৌসুমের শুরু থেকেই গুঞ্জন উঠেছে, ইস্কো এবার রিয়াল ছাড়বেন। তবে সোলারি বরাবরই বলে এসেছেন, ইস্কো তাঁর দলের অন্যতম গুরুত্বপূর্ণ সদস্য।

    ৩ ফেব্রুয়ারি আলাভেসের বিপক্ষে ম্যাচের পর থেকে আর মাঠে নামা হয়নি ইস্কোর। তিন সপ্তাহ ইনজুরিতে ভুগে এই সপ্তাহের শুরুতেই অনুশীলনে ফিরেছিলেন ইস্কো, আশায় ছিলেন কোপার ক্লাসিকো দিয়েই মাঠে ফেরার। ডাক্তাররাও সবুজ সংকেত দিয়েছিলেন ইস্কোর মাঠে নামার ব্যাপার।

    ইস্কোর সেই আশা পূরণ হচ্ছে না। বার্সার বিপক্ষে ম্যাচের জন্য ঘোষিত ১৯ জনের প্রাথমিক স্কোয়াডে রাখা হয়নি ইস্কোকে। ২০১৩ সালে তাঁর রিয়ালে যোগ দেয়ার পর বার্নাব্যুতে হয়েছে ছয়টি ক্লাসিকো। এর মাঝে ইস্কো খেলেছেন মাত্র একটিতে! তিন ম্যাচে বেঞ্চে বসেই কাটিয়ে দিয়েছেন, অন্য দুটিতে স্কোয়াডেই ছিলেন না তিনি। ঘরের মাঠে একটি খেললেও বার্সেলোনার মাঠে চারটি ক্লাসিকো খেলা হয়ে গেছে তাঁর।

    কোপার ক্লাসিকোতে তো থাকছেন না ইস্কো। মার্চের ৩ তারিখ লা লিগার ক্লাসিকোতেও কি বেঞ্চে বসে কাটাতে হবে তাঁর?

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন