• বাংলাদেশের নিউজিল্যান্ড সফর
  • " />
    X
    GO11IPL2020

     

    শনিবারই দেশে ফিরছেন বাংলাদেশ স্কোয়াডের সব ক্রিকেটার

    সন্ত্রাসী হামলার প্রেক্ষিতে ক্রাইস্টচার্চ টেস্ট পরিত্যক্ত হওয়ার পর আগামীকাল শনিবারই দেশে ফিরছে বাংলাদেশ ক্রিকেট দল। দলের ম্যানেজার খালেদ মাসুদ নিশ্চিত করেছেন এ তথ্য। নিউজিল্যান্ড সময় দুপুর ১২টায় ফ্লাইট তাদের, ঢাকা পৌঁছানোর প্রত্যাশিত সময় রাত ১০.৪০। স্কোয়াডের ১৫ জন সদস্যসহ মোট ১৯ জন ফিরছেন একই বিমানে। 

    সিরিজের তৃতীয় ও শেষ টেস্টের আগে শুক্রবার ক্রাইস্টচার্চের দুইটি মসজিদে সন্ত্রাসী হামলায় এখন পর্যন্ত কমপক্ষে ৪৯ জন মারা গেছেন বলে জানিয়েছে সংবাদমাধ্যমগুলো। এ আক্রমণ থেকে অল্পের জন্য রক্ষা পেয়েছেন বাংলাদেশ ক্রিকেট দলের বেশ কয়েকজন সদস্য, আক্রমণের শিকার একটি মসজিদে জুমার নামাজ পড়তে যাচ্ছিলেন তারা। 


    মৃত্যুকে কাছ থেকে দেখার গল্পটা শোনালেন খালেদ মাসুদ


    সেখান থেকে নিরাপদে তারা প্রথমে হ্যাগলি ওভাল ও এরপর হোটেলে পৌঁছান। সেখানেই মাসুদ জানিয়েছিলেন, যত দ্রুত সম্ভব দেশের ফেরার ব্যবস্থা করার চেষ্টা করছেন তারা। মোট ২৫ জনের মাঝে ১৯ জনের ফেরার কথা ছিল দেশে, শেষ পর্যন্ত সেই ১৯ জনের সবাই ফিরছেন একসঙ্গেই। 

    ক্রাইস্টচার্চে এই ঘটনা নাড়িয়ে দিয়েছে ক্রিকেট বিশ্বকেও। এক বিবৃতিতে আইসিসির প্রধান নির্বাহী ডেভিড রিচার্ডসন বলেছেন, “ক্রাইস্টচার্চে বিভৎস ঘটনায় আক্রান্ত সকলের পরিবার ও বন্ধুবান্ধবদের আমাদের সমবেদনা। দুই দল, স্টাফ ও ম্যাচ অফিশিয়ালরা নিরাপদে আছেন। এই টেস্ট বাতিল করার সিদ্ধান্তে আইসিসি পূর্ণ সমর্থন জানায়।” 

     

     


     

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন