• আইপিএল ২০১৯
  • " />

     

    • আইপিএল ২০১৯

    মাত্র তিন ম্যাচেই শেষ সেই জোসেফের আইপিএল?

    তাকে মাত্র ৭৫ লাখ রুপিতে কিনেছিল মুম্বাই। অভিষেক ম্যাচেই আলজারি জোসেফ গড়েছিলেন ইতিহাস। মুম্বাই ইন্ডিয়ানসের হয়ে খেলতে নেমে ক্যারিবিয়ান পেসার জোসেফ ৬ উইকেট নিয়ে ভেঙ্গেছিলেন আইপিএলের ১১ বছর পুরনো রেকর্ড। তবে মাত্র তিন ম্যাচেই হয়ত থেমে গেল তার আইপিএল যাত্রা। রাজস্থান রয়্যালসের বিপক্ষে ম্যাচে ইনজুরিতে পড়ায় এই আসরের বাকি ম্যাচে আর না খেলার সম্ভাবনাই বেশি জোসেফের।

    বছরের শুরুতেই জোসেফ হারিয়েছেন মাকে। ফেব্রুয়ারিতে ওয়েস্ট ইন্ডিজের হয়ে অভিষেক টেস্ট চলার সময় মারা যান তার মা। সেবার জো ডেনলিকে ফিরিয়ে তাই উদযাপনও করেননি তিনি। আইপিএলে নিজের প্রথম ম্যাচে সানরাইজারস হায়দরাবাদের বিপক্ষে প্রথম বলেই ফেরান ডেভিড ওয়ার্নারকে। এরপর নিয়েছেন আরও পাঁচ উইকেট। ১২ রানে ছয় উইকেট নেওয়ায় এটাই আইপিএলের ইতিহাসের সেরা বোলিং ফিগার।

     

     

    প্রথম ম্যাচের পর জোসেফ নিজেকে হারিয়ে খুঁজেছেন। নিজের দ্বিতীয় ম্যাচে কিংস ইলেভেন পাঞ্জাবের বিপক্ষে ২২ রান দিয়ে উইকেটশূন্য ছিলেন জোসেফ। শনিবার রাজস্থান রয়্যালসের বিপক্ষে তিন ওভার বল করে ৫৩ রান দিয়েও কোন উইকেট পাননি। সাথে যোগ হয়েছে হাতের ইনজুরিও। ফিল্ডিং করতে গিয়ে ডান হাতের হাড় নড়ে গেছে তার।

    ম্যাচের পর মুম্বাইয়ের পক্ষ থেকে জানানো হয়, এই আসরে আর মাঠে নামার খুব একটা সম্ভাবনা নেই তার। আইপিএলে নেমেই ইতিহাস গড়া জোসেফের ফিরতে ঠিক কয়দিন লাগবে, সেটা অবশ্য জানানো হয়নি।