• চ্যাম্পিয়নস লিগ
  • " />

     

    টটেনহামের মুখোমুখি হওয়ার আগে সুসংবাদ পেল আয়াক্স

    টটেনহামের মুখোমুখি হওয়ার আগে সুসংবাদ পেল আয়াক্স    

    চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনালে মুখোমুখি হবে টটেনহাম হটস্পার ও আয়াক্স। প্রথম লেগ মে মাসের ২ তারিখে টটেনহামের মাঠে। কিন্তু এর দুইদিন আগে ডাচ এরডিভিসিতে ডি গ্রাফসশাপের বিপক্ষে ম্যাচ ছিল আয়াক্সের। আমস্টারডামের ক্লাবটিকে সুবিধা করে দিতে ওই ম্যাচটি সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে লিগের একেবারে শেষদিনে।

    অর্থাৎ লন্ডনে টটেনহামের বিপক্ষে খেলার আগে পুরো এক সপ্তাহের বিশ্রাম পাচ্ছে আয়াক্স। কেএনভিবি নিশ্চিত আয়াক্সের আবেদনের প্রেক্ষিতে পিছিয়ে দিয়েছে লিগের ওই ম্যাচটি। ডাচ ফুটবল কমিটির ডিরেক্টর এরিক গাদ্দে বলেছেন, ডাচ লিগের বাকি দলগুলোও আয়াক্সকে এই সুবিধাটুকু দিতে রাজি হয়েছে, "সব ক্লাব মিলেই রাজি হয়েছে, মিডউইকের ম্যাচ বাতিল করার ব্যাপারে। তাতে যদি কোনো ক্লাবের চ্যাম্পিয়নস লিগের ফাইনালে যাওয়ার জন্য একটুও সুবিধা হয় সেটাই তারা চেয়েছে।"
     
     

    জুভেন্টাসকে হারিয়ে চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনালে উঠেছিল আয়াক্স। আর ম্যানচেস্টার সিটির সঙ্গে ৪-৪ গোলে ড্র করে অ্যাওয়ে গোলের নিয়মে পরের রাউন্ড নিশ্চিত হয়েছে টটেনহামের।  

    প্রথম লেগের আগে ডাচ লিগে আয়াক্স খেলবে আরও দুইটি ম্যাচ। এরপর লন্ডনের ম্যাচ শেষে তাদেরকে খেলতে হবে ডাচ লিগ কাপ ফাইনালে। আর দ্বিতীয় লেগের পর লিগের বাকি দুই ম্যাচ খেলবে আয়াক্স। ৩০ ম্যাচ শেষে ৭৪ পয়েন্ট নিয়ে ডাচ লিগে শীর্ষে আছে তারা, যদিও এবার ডাচ লিগে লড়াইটা হচ্ছে হাড্ডাহাড্ডি। সমান পয়েন্ট নিয়ে দুই নম্বরে আছে পিএসভি আইন্দহোভেন। শুধুমাত্র গোলব্যবধানে আপাতত শীর্ষে তাই আয়াক্স।

     

     

    টটেনহামেরও অবশ্য একটি ম্যাচের দিন তারিখ বদলানোর কথা। ৭ তারিখে বোর্নমাউথের বিপক্ষে লিগের ম্যাচের সময়সূচী বদলে যাবে তাদের। দ্বিতীয় লেগের দুইদিন আগে ছিল টটেনহামের ম্যাচটি।