• চ্যাম্পিয়নস লিগ
  • " />

     

    লিভারপুলও বাধ্য হয়েই বাড়িয়ে দিল টিকেটের দাম

    লিভারপুলও বাধ্য হয়েই বাড়িয়ে দিল টিকেটের দাম    

    লিভারপুলের বিপক্ষে চ্যাম্পিয়নস লিগ সেমিফাইনালের প্রথম লেগের জন্য টিকেটের দাম নির্ধারণ করে দিয়েছে বার্সেলোনা। ন্যু ক্যাম্পের ম্যাচের জন্য লিভারপুল সমর্থকদের টিকেটের পেছনে খরচ করতে হবে ১১৯ ইউরো। বার্সার ওই সিদ্ধান্তের পর লিভারপুলও অ্যানফিল্ডে দ্বিতীয় লেগের ম্যাচের জন্য অ্যাওয়ে সমর্থকদের টিকেটের দাম বাড়িয়ে দিয়েছে। বার্সার সমান ১১৯ ইউরো দামই নির্ধারণ করা হয়েছে। 



    লিভারপুলের পক্ষ থেকে বলা হয়েছে, বাড়তি এই টিকেটের টাকা ন্যু ক্যাম্পে ভ্রমণ করা সমর্থকদের টিকেটের জন্য যোগান দেবে তারা। "বার্সেলোনার বিপক্ষে ন্যু ক্যাম্পে চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনালের জন্য ৪,৬০২ অ্যাওয়ে টিকেট দেওয়ার কথা নিশ্চিত করে জানাচ্ছে লিভারপুল ফুটবল ক্লাব। সব টিকেটের দাম নির্ধারণ করা হয়েছে ১১৯ ইউরো। যেটা বার্সেলোনার অ্যাওয়ে সমর্থকদের জন্য রাখা টিকেট মূল্যের নিয়ম অনুযায়ী নির্ধারিত। এর ফলে লিভারপুলও বার্সা সমর্থকদের কাছ থেকে অ্যাওয়ে ম্যাচের জন্য টিকেটের দাম ১১৯ ইউরোই রাখবে। টিকেটের চড়া মূল্য থেকে পাওয়া লাভের অংশ লিভারপুল সমর্থকদের টিকেটের দাম কমিয়ে আনবে আরও ৩১ ইউরো, টিকেটের দাম দাঁড়াবে ৮৮ ইউরো।" - লিভারপুলের অফিসিয়াল সাইটে জানানো হয়েছে বিজ্ঞপ্তিটি। 

    এর আগে ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে কোয়ার্টার ফাইনালের ম্যাচেও অ্যাওয়ে সমর্থকদের টিকেটের দাম বাড়িয়ে দিয়েছিল বার্সেলোনা। লিভারপুলের মতো ইউনাইটেডও পরে নিজেদের মাঠে বার্সা সমর্থকদের টিকেটের মূল্য বাড়িয়ে ১১৯ ইউরো রেখেছিল। চ্যাম্পিয়নস লিগে টিকেটের দরদাম নিয়ে ক্লাবগুলোর মধ্যেই অসন্তোষ ছিল আগে থেকেই। ইউয়েফা তাই পরের মৌসুম থেকে নির্ধারণ করে দিতে পারে টিকেট মূল্য।

    বার্সেলোনা প্রেসিডেন্ট হোসে মারিয়া বার্তোমেউ অবশ্য তার ক্লাবের এই নীতির পক্ষেই কথা বলেছেন, "দেখুন আমাদের এক লাখ ৪৪ হাজার সদস্য আছে। ইউরোপের যে কোনো মাঠের চেয়ে আমাদের এখানে সিজন টিকেটের দাম সবচেয়ে কম। গড়ে খুব সম্ভবত ১৭ ইউরো হবে। কারণ আমরা চাই আমাদের সদস্যরা অল্প মূল্যে খেলা দেখতে পারুক। কিন্তু যখন আমাদের টিকেট বিক্রি করতে হয়, তখন আমাদের অন্য কথাও মাথায় রাখতে হয়। তখন টিকেটের দাম বেড়ে যায় কারণ আমাদের ওই খরচটা পুষিয়ে নিতে হয়। এটা শুধু ম্যানচেস্টার ইউনাইটেড বা লিভারপুলের জন্যই নয়। এটা সবার জন্যই এক।"