• আয়ারল্যান্ড ত্রিদেশীয় সিরিজ ২০১৯
  • " />

     

    ওয়ানডে ওপেনিং জুটিতে নতুন বিশ্বরেকর্ড ক্যাম্পবেল-হোপের

    ওয়ানডে ওপেনিং জুটিতে নতুন বিশ্বরেকর্ড ক্যাম্পবেল-হোপের    

    লাইভ স্কোর দেখুন এখানে


    ওপেনিং জুটিতে নতুন বিশ্বরেকর্ড গড়েছেন জন ক্যাম্পবেল ও শেই হোপ। আয়ারল্যান্ডের বিপক্ষে ত্রিদেশীয় সিরিজের প্রথম ম্যাচে ডাবলিনের ক্যাসেল এভিনিউয়ে এই রেকর্ড গড়েছেন ওয়েস্ট ইন্ডিজের দুই ওপেনার। তারা ভেঙেছেন গত বছর ফাখার জামান ও ইমাম-উল-হকের করা জিম্বাবুয়ের বিপক্ষে ৩০৪ রানের রেকর্ড। 

    ৭ রানের জন্য যে কোনও উইকেটে বিশ্বরেকর্ডটা ভাঙা হয়নি তাদের, ব্যারি ম্যাকার্থির বলে ১৭৯ রান করে উইলিয়াম পোর্টারফিল্ডের হাতে ক্যাম্পবেল ক্যাচ দেওয়ায় ভেঙেছে ৩৬৫ রানের জুটি। ২০১৫ বিশ্বকাপে জিম্বাবুয়ের বিপক্ষে দ্বিতীয় উইকেটে ৩৭২ রান তুলেছিলেন ওয়েস্ট ইন্ডিজেরই ক্রিস গেইল ও মারলন স্যামুয়েলস। 



    ফাখার-ইমাম ভেঙেছিলেন উপুল থারাঙ্গা ও সনাথ জয়াসুরিয়ার ১৩ বছরের পুরোনো রেকর্ড। তবে তাদের রেকর্ড টিকলো এক বছরেরও কম সময়। ত্রিদেশীয় সিরিজের প্রথম ম্যাচেই ক্যারিবীয়দের তোপে পড়েছে আইরিশরা। শেষ পর্যন্ত ৩ উইকেটে ৩৮১ রান তুলেছে ওয়েস্ট ইন্ডিজ, ক্যাম্পবেলের পর হোপ আউট হয়েছেন ১৭০ রানে, ম্যাককার্থিরই বলে। ওয়ানডেতে দুজন ব্যাটসম্যানের ১৭০-পেরুনো ইনিংসের রেকর্ডও এটাই প্রথম।

    ক্যাম্পবেল ১৭৯ রান করতে খেলেছেন ১৩৭ বল, ১৫ চারের সঙ্গে মেরেছেন ৬টি ছয়। অবশ্য একটু আক্ষেপও জাগিয়েছেন তিনি, ওয়েস্ট ইন্ডিজের বিশ্বকাপ স্কোয়াডে নেই এই ব্যাটসম্যান, তার বদলে নেওয়া হয়েছে এভিন লুইসকে। 


    লাইভ স্কোর দেখুন এখানে


     

    হোপ তার ইনিংসে খেলেছেন ১৫২ বল, ২২ চারের সঙ্গে মেরেছেন ২টি ছয়। ইংল্যান্ডের বিপক্ষে সিরিজে একটি ফিফটি ছিল তার, বড় ইনিংস খেললেন দারুণ সময়ে। 

     

     

    ক্যাম্পবেল-হোপ ভেঙেছেন ওপেনিংয়ে ওয়েস্ট ইন্ডিজের ২২ বছরের পুরোনো রেকর্ড। ১৯৯৭ সালে স্টুয়ার্ট উইলিয়ামস ও শিবনারাইন চন্দরপল তুলেছিলেন ২০০ রান, ভারতের বিপক্ষে অবিচ্ছিন্ন সেই জুটিই ছিল  ওপেনিংয়ে তাদের রেকর্ড।