• আয়ারল্যান্ড ত্রিদেশীয় সিরিজ ২০১৯
  • " />

     

    এক ম্যাচ নিষিদ্ধ মরগান

    দল দুর্দান্ত ফর্মে আছে, বিশ্বকাপের আগে বড় রান তাড়াকে বানিয়ে ফেলছে খেলেখেলা। কিন্তু পাকিস্তানের সঙ্গে চতুর্থ ওয়ানডেটা দর্শক হয়েই দেখতে হবে ইংলিশ অধিনায়ক অইন মরগানকে। মন্থর ওভাররেটের জন্য এক ম্যাচ নিষিদ্ধ হয়েছেন, সেই সঙ্গে ম্যাচ ফির ৪০ শতাংশ জরিমানাও দিতে হবে।

    পাকিস্তানের সঙ্গে কাল ব্রিস্টলে ৫০ ওভার করতে প্রায় ৪ ঘন্টা লাগিয়ে ফেলেছে ইংল্যান্ড। মাত্র ৭ ওভার করেছেন স্পিনার মঈন আলী, বাকি সব পেসাররাই করেছেন। এক বছরের মধ্যে দুবার ওভাররেট আইন ভাঙলেন মরগান। সর্বশেষ ভেঙেছিলেন গত ফেব্রুয়ারিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে। এক বছরের মধ্যে দুবার এরকম হলে ডিমেরিট পয়েন্ট থেকে নিষেধাজ্ঞা পেতে হয়। সেটাই হয়েছে মরগানের। নিষেধাজ্ঞা অবশ্য মরগানকে একা পেলেও জরিমানা পেতে হয়েছে সবাইকে। মরগানের ৪০ শতাংশ হলেও বাকিদের দিতে হচ্ছে ২০ শতাংশ।

     

     

    অবশ্য একটা স্বস্তি আছে মরগানের জন্য, বিশ্বকাপের সময় এ নিয়ে ভাবতে হবে না। দ্বিপাক্ষিক সিরিজের ডিমেরিট পয়েন্ট বিশ্বকাপের মতো বৈশ্বিক আসরে যোগ হবে না।

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন