• চ্যাম্পিয়নস লিগ
  • " />

     

    ফাইনালের ওপর ভাগ্য নির্ভর করলে নিজে থেকেই সরে দাঁড়াতে চান সারি

    ফাইনালের ওপর ভাগ্য নির্ভর করলে নিজে থেকেই সরে দাঁড়াতে চান সারি    

    মাউরিসিও সারির চেলসি অধ্যায়টা শুরুর দিকেই ছিল যা একটু স্বস্তির।  ঘরের সমর্থন হারানো, খেলোয়াড়দের সঙ্গে অমিল, বাজে পারফরম্যান্স- সবকিছু মিলিয়ে বেশিরভাগ সময় সারির কেটেছে বিতর্কে। এরপরও অবশ্য দলকে তৃতীয় করেছেন লিগে, চেলসি উঠে গেছে ইউরোপা লিগের ফাইনালেও। কিন্তু সেটাও যথেষ্ট নয়, গুঞ্জন রটেছে আর্সেনালের বিপক্ষে ফাইনালের ওপরই সারির ভাগ্য নির্ভর করছে।


    এসবে অবশ্য কান দিচ্ছেন না সারি। তেমন কোনো সম্ভাবনা থাকলে নিজ থেকেই সরে দাঁড়াতেন বলে জানিয়েছেন তিনি। ইতালিয়ান ম্যানেজার বলছেন, তিনি চান একটা ম্যাচ শুধু নয়, তাকে বিচার করা হোক পুরো মৌসুমের ওপর, "অবস্থা যদি এমন হয় ফাইনালের ওপর আমার ভাগ্য নির্ভর করছে তাহলে আমি এখনই সরে দাঁড়াতে চাই।"

    "আপনি পুরো দশ মাসের কাজ একটা ৯০ মিনিটের ম্যাচ দিয়ে বিচার করতে পারেননা। এটা ঠিক না, এটা কোনো উপায়ই না আপনি হয় আমার কাজে সন্তুষ্ট নয় সন্তুষ্ট না।"

     

     

    আপাতত চেলসি যুক্তরাষ্ট্রে আছে প্রীতি ম্যাচ খেলার জন্য। নিউ ইংল্যান্ডসের বিপক্ষে ম্যাচ শেষে ক্লাব মালিক রোমান আব্রামোভিচের সঙ্গে কথা হয়েছে তার। তবে তার পুরোটাই নাকি ছিল খেলোয়াড়দের ইনজুরি নিয়ে। চাকরি বা চুক্তি এসব নিয়ে কোনো কথাই হয়নি বলে দাবি করেছেন সারি। ফাইনালের পর আব্রামোভিচের সঙ্গে বৈঠক আছে কী না সেটাও জানেন বা বলে জানিয়েছেন তিনি, "তাই নাকি? বৈঠক কবে কখন এসব আমি জানিনা। আসলেও কোনো বৈঠক আছে কী না সেটাও জানিনা।" এরপর সারি জানিয়েছেন রুবেন লফটাস চিকের ইনজুরি আপডেট। 

    ফাইনালে লফটাস চিকের না খেলা প্রায় নিশ্চিত। তবে এনগোলো কান্তেকে ফিরে পাচ্ছেন সারি।

    ইউরোপা ফাইনাল জেতাটা আর্সেনালের জন্য বেশি দরকার। পরের মৌসুমে চ্যাম্পিয়নস লিগে বাছাই করে ফেলায় দলের জয়ের আকাঙ্ক্ষা কম থাকতে পারে বলে মন্তব্য সারির, "আমাদের এখন অনুপ্রেরণার অভাব হতে পারে। তাতে অবশ্য একটা লাভ আছে, আর্সেনাল চাপে পড়ে যেতে পারে। সুতরাং, আমাদের আসলে পজিটিভ দিক আর নেগেটিভ দিক  দুটোই আছে ম্যাচের আগে।"

    "আমরা কখনই ইউরোপা লিগ জিতে চ্যাম্পিয়নস লিগে বাছাই করতে চাইনি। আমরা চেয়েছি লিগের অবস্থানে চ্যাম্পিয়নস লিগ নিশ্চিত করতে। এরপর আমরা শিরোপা জেতার কথা ভাবব। আমার মনে হয় শিরোপা জেতাটা আমাদের জন্য খুবই দরকারি। আমরা চ্যাম্পিয়নস লিগে খেলতে পারিনি। তবে আমার মনে হয় আমাদের একটা শিরোপা প্রাপ্য।"