• চ্যাম্পিয়নস লিগ
  • " />

     

    রিয়াল ছাড়ছেন রামোস, বায়ার্নেই যাচ্ছেন সানে?

    রিয়াল ছাড়ছেন রামোস, বায়ার্নেই যাচ্ছেন সানে?    

    রিয়াল ছাড়ছেন রামোস?

    আয়াক্সের বিপক্ষে চ্যাম্পিয়নস লিগ শেষ ষোল থেকে বিদায়ের পর ড্রেসিংরুমেই বাগবিতণ্ডায় জড়িয়ে পড়েন রিয়াল মাদ্রিদ প্রেসিডেন্ট ফ্লোরেন্তিনো পেরেজ এবং অধিনায়ক সার্জিও রামোস। এরপর কেটে গেছে প্রায় মাস তিনেক, কিন্তু এখনও রামোস-পেরেজ সম্পর্কের উন্নতি হয়নি। সেই জের ধরেই রিয়াল ছাড়তে চাচ্ছেন রামোস, জানিয়েছে মার্কা এবং এএস। জুভেন্টাস, পিএসজি, ম্যানচেস্টার ইউনাইটেড এবং লিভারপুল- রিয়ালের অধিনায়ককে দলে নিতে উঠেপড়ে লেগেছে সবাই। কিন্তু রামোস নিজে ছাড়তে চাইলেও তাকে দলে নেওয়া সহজ হবে না একেবারেই।

    এখনও রিয়ালের সাথে চুক্তিতে ২ বছর বাকি রামোসের, তাকে এখন দলে নিতে চাইলে খরচ করতে হবে ৮০০ মিলিয়ন ইউরো। কিন্তু তারপরও হাল ছাড়ছে না আগ্রহী ক্লাবগুলো। গাজেত্তা দেল্লো স্পোর্ট জানিয়েছে, রামোসকে দলে ভেড়াতে জুভেন্টাস প্রেসিডেন্ট আন্দ্রেয়া আগনেল্লিকে সম্ভাব্য সব করতে বলেছেন ক্রিশ্চিয়ানো রোনালদো। কিন্তু শেষ পর্যন্ত রিয়াল ছাড়ার সিদ্ধান্ত রামোসের হাতেই। এখনও নিশ্চিতভাবে কিছুই জানাননি তিনি। উত্তরটা তাই হয়তো সময়ই জানিয়ে দেবে।

     

    সানেকে নিতে ট্রান্সফার রেকর্ড ভেঙ্গে দেবে বায়ার্ন?

    ৭৬ মিলিয়ন ইউরোর বিনিময়ে এ বছরই অ্যাটলেটিকো মাদ্রিদ ডিফেন্ডার লুকাস হার্নান্দেজকে দলে নিতে ট্রান্সফার রেকর্ড ভেঙ্গে দিয়েছিল বায়ার্ন মিউনিখ। মাস তিনেক না পেরুতেই আবারও নিজেদের রেকর্ড ভাঙ্গার প্রস্তুতি নিচ্ছে বাভারিয়ানরা, জানিয়েছে বিল্ড। ম্যানচেস্টার সিটি ফরোয়ার্ড লিরয় সানেকে দলে নিতে প্রায় ৮০ মিলিয়ন ইউরো খরচ করতে রাজি নিকো কোভাচের দল। ক্লাব প্রেসিডেন্ট উইলি হোয়েনেস গত সপ্তাহেই স্বীকার করেছেন, সানেকে দলে নিতে আগ্রহী বায়ার্ন।

     

     

    সানে ক্লাব ছাড়তে চাইলে বাঁধা দেবে সিটি, জানিয়েছেন পেপ গার্দিওলা। আরিয়েন রোবেন এবং ফ্রাঙ্ক রিবেরি চলে যাওয়ায় ফরোয়ার্ড লাইন শক্তিশালী করতে চাচ্ছে বাভারিয়ানরা। জার্মান সানেকে দিয়েই শুরুটা করতে চাইছে তারা।

     

    ইউনাইটেডে আসছেন গ্রিযমান?

    গত মৌসুমেই বার্সেলোনায় যোগ দেওয়া সময়ের ব্যাপার মনে হচ্ছিল অ্যাটলেটিকো মাদ্রিদ ফরোয়ার্ড আঁতোয়া গ্রিযমানের, তবে শেষ পর্যন্ত অ্যাটলেটিকোতেই থেকে গেছেন তিনি। কিন্তু সপ্তাহ দুয়েক আগে অ্যাটলেটিকো ছাড়ার ঘোষণা দেওয়ার পর আবারও বার্সায় যোগ দেওয়ার গুঞ্জন শোনা যাচ্ছিল। তবে মার্কা এবং গার্ডিয়ান জানিয়েছে, বার্সা নয়; গ্রিযমানের পরবর্তী গন্তব্য হতে পারে ম্যানচেস্টার ইউনাইটেড।

    অবশ্য বার্সার মত ইউনাইটেডেও যাওয়ার গুঞ্জন উঠেছিল গ্রিযমানের। তাকে দলে নিতে রীতিমত উঠেপড়ে লেগেছিলেন সাবেক ইউনাইটেড ম্যানেজার হোসে মরিনহো। ইউনাইটেডের বিবর্ণ আক্রমণের শক্তি বাড়াতে আগামী মৌসুমে গ্রিযমানকে চাচ্ছেন ওলে গানার সোলশার। তবে এখনও নিশ্চিতভাবে বলা যাচ্ছে না কিছুই। তবে বার্সার অনাগ্রহের কারণে হয়তো কিছুটা হলেও এগিয়ে থাকবে ইউনাইটেড।

     

    ডি লিটের জন্য উমতিতিকে ছাড়ছে বার্সা?

    ফ্রেঙ্কি ডি ইয়ংকে গত জানুয়ারিতেই দলে নিয়েছিল বার্সেলোনা। এরপর থেকে ডি ইয়ংয়ের সতীর্থ এবং আয়াক্স অধিনায়ক মাথিয়াস ডি লিটের দিকে নজর ছিল বার্সেলোনার। ডাচ ডিফেন্ডারের বার্সায় যোগ দেওয়ার জোর গুঞ্জন শোনা গেলেও এখনও নিশ্চিতভাবে এ ব্যাপারে কথা বলেনি কোনও পক্ষই। তবে ডি লিটকে কোনওভাবেই হাতছাড়া করতে চাচ্ছে না বার্সা। সেজন্য ফ্রেঞ্চ ডিফেন্ডার স্যামুয়লে উমতিতিকেও ছাড়তে দ্বিধান্বিত হবে না কাতালানরা, জানিয়েছে মুন্ডো দেপোর্তিভো।

    জেরার্ড পিকে এবং ক্লেমেন্ত লংলের দারুণ ফর্মের কারণে গত মৌসুমে মাঠে তেমন দেখা যায়নি উমতিতিকে। ইনজুরির কারণেও দীর্ঘদিন মাঠের বাইরে ছিলেন ফ্রেঞ্চ ডিফেন্ডার। ডি লিটকে দলে নিলে ৪জন সেন্টার ব্যাক নিয়ে শেষ পর্যন্ত হয়তো বিপাকেই পড়তে হবে বার্সাকে। সেজন্যই উমতিতিকে ছাড়তে চাইছে তারা। ফ্রেঞ্চ ডিফেন্ডারকে দলে নিতে চায় আর্সেনাল।

     

    লুকাকুর জন্য পেরিসিচকে ছাড়বে ইন্টার?

    সিরি আ-তে খেলা তার দীর্ঘদিনের স্বপ্ন, জানিয়েছিলেন ইউনাইটেড স্ট্রাইকার রোমেলু লুকাকু। মৌসুম শেষ হতেই লুকাকুকে স্বপ্ন পূরণের সুযোগ করে দিচ্ছে ইন্টার মিলান। বেলজিয়ান স্ট্রাইকারকে দলে নিতে চায় 'নেরাজ্জুরি'রা। সেজন্য নিজেদের ফরোয়ার্ড ইভান পেরিসিচকেও ছাড়তে পারে তারা, জানিয়েছে টুট্টোস্পোর্ট।

    শুধু পেরিসিচ নয়, লুকাকুকে পেতে ইউনাইটেডকে আরও ৩০ মিলিয়ন ইউরো দিতেও রাজি ইন্টার। কিন্তু ত্রিশোর্ধ্ব পেরিসিচকে দলে নেওয়া নিয়ে কিছুটা সংশয়ে ভুগছে ইউনাইটেড। সেক্ষেত্রে লুকাকুর জন্য ৭৫ মিলিয়ন ইউরো দাবি করতে পারে 'রেড ডেভিল'রা। কিন্তু লুকাকুর জন্য ৫০ মিলিয়নের বেশি খরচ করতে নারাজ ইন্টার। সব মিলিয়ে ইতালিতে খেলার স্বপ্ন পূরণ নাও হতে পারে তার।