• চ্যাম্পিয়নস লিগ
  • " />

     

    ইউনাইটেডে যাচ্ছেন না ডি লিট, পগবাকে ফেরত চায় জুভেন্টাস?

    ইউনাইটেডে যাচ্ছেন না ডি লিট, পগবাকে ফেরত চায় জুভেন্টাস?    

    ইউনাইটেডে যাচ্ছেন না ডি লিট?

    আয়াক্স অধিনায়ক মাথিয়াস ডি লিটকে নিতে রীতিমত উঠেপড়ে লেগেছিল ম্যানচেস্টার ইউনাইটেড। গতকাল বার্সেলোনা সাংবাদিক জেরার্ড রোমেরোও পর্যন্ত বলেছিলেন, ওল্ড ট্রাফোর্ডেই যাচ্ছেন ডাচ সেন্টারব্যাক। কিন্তু একদিনের মাথায়ই যেন ‘ইউ টার্ন’ নিয়েছে ইউনাইটেড। ডি লিটকে আর দলে নিতে চায় না ‘রেড ডেভিল’রা- জানিয়েছে স্কাই স্পোর্টস।

    ইউনাইটেডের হর্তাকর্তাদের এমন সিদ্ধান্তের কারণটাও অবশ্য জানা গেছে। তাদের মতে, ডি লিট শেষ পর্যন্ত যাবেন বার্সেলোনাতেই। রক্ষণভাগ শক্তি বাড়াতে তাই অন্য ডিফেন্ডারদের দিকে নজর দিচ্ছে ইউনাইটেড। নাপোলির কালিদু কুলিবালিকে চায় ওলে গানার সোলশারের দল। যাকে নিয়ে এত জল্পনা-কল্পনা, সেই ডি লিট নিজেও জানেন না আগামী মৌসুমে কই খেলবেন তিনি। এখনও ভবিষ্যত নিয়ে সিদ্ধান্ত না নেওয়া ডি লিট আপাতত মনোযোগ দিতে চান নেদারল্যান্ডসের হয়ে নেশনস কাপের সেমিফাইনালে। সেই পাট চুকিয়েই ভবিষ্যতের সিদ্ধান্ত নেবেন বলে জানিয়েছেন তিনি।

     

    পগবার জন্য দিবালা, সান্দ্রোকে ছাড়ছে জুভেন্টাস?

    সোলশারের অধীনে ইউনাইটেডে শুরুটা দারুণ হলেও মৌসুমের শেষদিকে বিবর্ণ হয়ে পড়েছিলেন পল পগবা। শেষ পর্যন্ত চ্যাম্পিয়নস লিগে জায়গা পাওয়া হয়নি, দলের ব্যর্থতার জন্য পগবাকে দায়ী করছেন ইউনাইটেড সমর্থকেরা। ক্লাব ছাড়ার জন্য মুখিয়ে আছেন পগবা নিজেও, জানিয়েছে গার্ডিয়ান। তাকে দলে নিতে চান রিয়াল মাদ্রিদ। কিন্তু গাজেত্তা দেল্লো স্পোর্ট জানিয়েছে, পগবার ফিরিয়ে আনতে রিয়ালকে টেক্কা দিতে প্রস্তুত জুভেন্টাস। সেজন্য পাউলো দিবালা এবং অ্যালেক্স সান্দ্রোকেও ছাড়তে প্রস্তুত তুরিনের বুড়িরা।

     

     

    গত মৌসুমে সিরি আ শ্রেষ্ঠত্ব ধরে রাখলেও চ্যাম্পিয়নস লিগে আবারও ব্যর্থ হয়েছে জুভেন্টাস। ইউরোপ গেরো কাটাতে এবার পগবাকে চাইছেন রোনালদো, সেজন্য নিজেই সুপারিশ জানিয়েছেন প্রেসিডেন্ট আন্দ্রেয়া আগনেল্লিকে, জানিয়েছে টুট্টোস্পোর্ট। গড়পড়তা এক মৌসুমের পর  দিবালা, সান্দ্রোর দল ছাড়ার গুঞ্জনও বেশ মাথাচাড়া দিয়ে উঠেছে। সুযোগটা কাজে লাগাতে চায় জুভেন্টাস। কিন্তু পগবাকে দলে নিতে পিছিয়ে নেই রিয়ালও। পগবা অবশ্য এখনও দলবদলের ব্যাপারে মুখ খোলেননি। শেষ পর্যন্ত পগবার ভবিষ্যত হয়তো সময়ই বলে দেবে।

     

    ১২০ মিলিয়নের নিচে ফেলিক্সকে ছাড়ছে না বেনফিকা?

    ২০১৮-১৯ মৌসুমে পর্তুগিজ ক্লাব বেনফিকার হয়ে নজর কেড়েছেন তিনি, ডাক পেয়েছেন পর্তুগালের নেশনস কাপের স্কোয়াডেও। পর্তুগিজ ফরোয়ার্ড হোয়াও ফেলিক্সকে দলে নিতে চায় ম্যান ইউনাইটেড, রিয়াল মাদ্রিদের মত ক্লাবগুলো। কিন্তু বেনফিকা সাফ জানিয়ে দিয়েছে, বয়স মাত্র ১৯ হলেও ফেলিক্সকে দলে নিতে হলে খরচ করতে হবে ১২০ মিলিয়ন ইউরো।

    ফেলিক্সকে ইউনাইটেড, মাদ্রিদের মত মুগ্ধ ক্রিশ্চিয়ানো রোনালদো নিজেও। ফরোয়ার্ড লাইন শক্তিশালী করতে ফেলিক্সকে দলে নেওয়ার কথাও জুভেন্টাসকে জানিয়েছেন রোনালদো। কিন্তু মাত্র ১৯ বছর বয়সী ফেলিক্সের দামের জন্যই হয়তো পিছিয়ে আসবে জুভেন্টাস, জানিয়েছেন সাংবাদিক ফাব্রিৎজিও রোমানো। সেজন্যই হয়তো এখনই ক্লাব বদল করা হচ্ছে না ফেলিক্সের।

     

    ইন্টারে যাচ্ছেন জেকো?

    মাউরো ইকার্দির সাথে ইন্টার মিলানের দ্বন্দ্বের খবর বেশ পুরনো। এই গ্রীষ্মেই হয়তো ক্লাব ছাড়তে পারেন আর্জেন্টাইন স্ট্রাইকার। ইকার্দির বদলি খুঁজতে এখনই উঠেপড়ে লেগেছে ‘নেরাজ্জুরি’রা। রোমেলু লুকাকুর নাম শোনা গেলেও রোমার স্ট্রাইকার এডিন জেকোকেই দলে নিচ্ছে ইন্টার, জানিয়েছে টুট্টোস্পোর্ট।

    ম্যানচেস্টার সিটি থেকে রোমায় যোগ দিয়েছিলেন বসনিয়ান জেকো। রোমায় অসাধারণ খেললেও শিরোআপার দেখা মেলেনি, আগামী মৌসুমে চ্যাম্পিয়নস লিগেও খেলা হচ্ছে না ‘জিয়াল্লোরসি’দের। সেজন্যই হয়তো শেষ পর্যন্ত রোমা ছেড়ে ইন্টারে যোগ দিচ্ছেন জেকো।

     

    সানচোকে বিক্রি করবে না ডর্টমুন্ড?

    গত মৌসুমে বরুশিয়া ডর্টমুন্ড এবং ইংল্যান্ড জাতীয় দলের হয়ে নজর কেড়েছিলেন জেডন সানচো। অসাধারণ ধারাবাহিকতায় ইউরোপের সেরা ক্লাবগুলোর নজর কেড়েছেন তিনি। অনেকদিন ধরেই সানচোকে দলে নিতে চাচ্ছে ইউনাইটেড। জুলিয়ান ব্রান্ডট এবং থরগান হ্যাজার্ডকে দলে নেওয়ায় সানচোকে ছাড়তে পারে ডর্টমুন্ড, শোনা যাচ্ছিল এমনটাও। কিন্তু ডর্টমুন্ড সাফ জানিয়ে দিয়েছে, সানচোকে কোনওভাবেই বিক্রি করবে না তারা।

    ডর্টমুন্ড সিইও হ্যানস-জোয়াকিম ওয়াটজকে জানিয়েছেন, দলে যেই আসুক; সানচোকে ছাড়ছে না তারা। ইউনাইটেড বিশ্বরেকর্ড ফি দিতে চাইলেও প্রস্তাব নাকচ করে দেবে ডর্টমুন্ড। অবশ্য এখনও নিশ্চিতভাবে বলা যাচ্ছে না কিছু। ম্যান সিটি থেকে সানচোকে দলে নিয়েছিল ডর্টমুন্ড। রিয়াল মাহরেজ ক্লাব ছাড়লে সানচোকে ফেরত চাইতে পারেন পেপ গার্দিওলা, জানিয়েছে ডেইলি মেইল।