• ক্রিকেট বিশ্বকাপ ২০১৯
  • " />

     

    সংবাদ সম্মেলন 'বয়কট' করে শাস্তি পাবে শ্রীলংকা?

    সংবাদ সম্মেলন 'বয়কট' করে শাস্তি পাবে শ্রীলংকা?    

    ওভালে অস্ট্রেলিয়া-শ্রীলংকা ম্যাচের পর সাংবাদিকরা অপেক্ষায় ছিলেন লংকান অধিনায়ক দিমুথ করুনারত্নের। সংবাদ সম্মেলনে তিনি আসেননি, আসেননি শ্রীলংকার কেউই। ম্যাচের পর যেখানে দলের পক্ষ থেকে একজনকে হলেও সংবাদ সম্মেলনে আসতে হয়, শ্রীলংকার এমন কান্ডে তাই রীতিমত অবাক সবাই। গুঞ্জন উঠেছে, লংকানদের এমন আচরণের জন্য আইসিসির পক্ষ থেকে আসতে পারে শাস্তিও।

    অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচের আগে লংকান ম্যানেজার অশন্তা ডি মেল জানিয়েছিলেন, হোটেল, পিচ, অনুশীলন ব্যবস্থা কোনকিছু নিয়েই সন্তুষ্ট নন তারা। আইসিসির কাছে আনুষ্ঠানিকভাবে চিঠি পাঠিয়েও কোন জবাব পাননি, এমন অভিযোগও ছিল তাঁর। আইসিসি অবশ্য তাদের অভিযোগ উড়িয়ে দিয়ে বলেছিল, শ্রীলংকার সাথে কোন অন্যায় হয়নি।

    ওভালে অস্ট্রেলিয়ার কাছে ৮৭ রানে হেরেছে শ্রীলংকা। ম্যাচের পর শ্রীলংকার পক্ষ থেকে কেউই সংবাদ সম্মেলনে আসেননি। নিয়ম হচ্ছে, একজন ক্রিকেটার অথবা কোচিং স্টাফের কাউকে সংবাদ সম্মেলনে পাঠাতেই হবে। ঠিক কোন কারণে এরকমটা করা হয়েছে, শ্রীলংকার পক্ষ থেকে সাংবাদিকদের এটা জানানোও হয়নি।

    আইসিসির এক মুখপাত্র এএফপিকে জানিয়েছেন, আইসিসি এই ব্যাপারে তদন্ত করেই সিদ্ধান্ত নেবেন, ‘শ্রীলংকা আমাদের জানিয়েছে তাঁরা সংবাদ সম্মেলনে কাউকে পাঠাবে না। আইসিসি এই ব্যাপারটা নিয়ে আলোচনা করেই সিদ্ধান্ত নেবে।’