• ক্রিকেট বিশ্বকাপ ২০১৯
  • " />

     

    বিশ্বকাপে টিকে থাকতে লড়ছেন স্টোয়নিস

    বিশ্বকাপে টিকে থাকতে লড়ছেন স্টোয়নিস    

    ভারতের বিপক্ষে ম্যাচে ইনজুরিতে পড়েছিলেন মার্কাস স্টোয়নিস। ওই ম্যাচে পাওয়া কোমরের ইনজুরির কারণে পাকিস্তান ও শ্রীলংকার বিপক্ষে ম্যাচে মাঠের বাইরে থাকতে হয়েছে এই অস্ট্রেলিয়ান অলরাউন্ডারকে। ইনজুরির কারণে ঠিক কবে ফিরতে পারবেন স্টোয়নিস, সেটা এখনো নিশ্চিত নয়।বাংলাদেশের বিপক্ষে ম্যাচের আগে অনুশীলনে বল করলেও কতটা ম্যাচ ফিট তিনি, সেটা নিয়ে সংশয় থেকেই যাচ্ছে। গুঞ্জন উঠেছে, বাংলাদেশের বিপক্ষে ম্যাচের আগে যদি ফিট না হন, তাহলে এই বিশ্বকাপে হয়ত আর খেলা হবে না স্টোয়নিসের। তাঁর জায়গায় এই সপ্তাহের শেষে স্কোয়াডে ঢুকতে পারেন মিচেল মার্শ।

    শেষবার স্টোয়নিস বোলিং করেছিলেন এক সপ্তাহ আগে ভারতের বিপক্ষে। গতকাল নটিংহামে নেটে বোলিং করেছেন তিনি। চার ওভার বোলিং শেষে প্রায় ঘণ্টাখানেক ব্যাটিংয়ের অনুশীলনও করেছেন। সেই সময় সবকিছু ঠিকঠাক লাগলেও স্টোয়নিসের আসল পরীক্ষাটা হবে আজ। বাংলাদেশের বিপক্ষে ম্যাচকে সামনে রেখে অস্ট্রেলিয়ার সবাই অনুশীলনে নামবে। এই অনুশীলনে স্টোয়নিস কেমন করেন, সেদিকেই নজর থাকবে অস্ট্রেলিয়ার কোচ জাস্টিন ল্যাঙ্গার ও টিম ম্যানেজমেন্টের।

    যদি স্টোয়নিস বাংলাদেশের বিপক্ষে ম্যাচেও না খেলেন, তাহলে হয়ত বিশ্বকাপটাই শেষ হয়ে যাবে তাঁর। ২৬ জুন ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচের আগেই স্টোয়নিসের জায়গায় ১৫ জনের স্কোয়াডে নিয়ে আসা হতে পারে মার্শকে। আর একবার দল থেকে বাদ দেওয়া হলে পরবর্তীতে সুস্থ হলেও দলে ফেরার সুযোগ থাকবে না স্টোয়নিসের।

    এদিকে স্টোয়নিস সুস্থ হয়ে বাংলাদেশের বিপক্ষেই ফিরবেন, এমনটাই আশা অস্ট্রেলিয়ান কিপার অ্যালেক্স ক্যারির, ‘অনুশীলনে সে হালকা বোলিং করেছে। আশা করি দলের সাথে অনুশীলনের সময় আরও ভালো বোলিং করবে। মিচেল মার্শও দলের সাথে আছে, সেও যেকোনো সময় নামার জন্য প্রস্তুত। তবে স্টোয়নিস সুস্থ হয়ে খেলায় ফিরুক এটাই চাইছি। দলে তাঁর ভূমিকাটা অনেক গুরুত্বপূর্ণ। গত দেড় বছরে সে অস্ট্রেলিয়ার হয়ে দারুণ খেলেছে।’

    শেষ পর্যন্ত কি আছে স্টোয়নিসের ভাগ্যে, সেটা হয়ত জানা যাবে এই সপ্তাহের শেষেই।