• লা লিগা
  • " />

     

    ধারে বার্সায় ফিরছেন নেইমার?

    ধারে বার্সায় ফিরছেন নেইমার?    

    মৌসুমের শুরু থেকে ক্রমেই জোরালো হয়েছে গুঞ্জনটা। পিএসজিতে দুই মৌসুম কাটানোর পর আবার বার্সেলোনাতে ফিরছেন নেইমার, শোনা যাচ্ছিল এমনটাই। এবার ইএসপিএনের এক সূত্র জানিয়েছে, নেইমারকে একবারে না কিনে এই মৌসুমের জন্য ধারে ফিরিয়ে আনতে পারে বার্সা। 

    গত জুলাইতে স্প্যানিশ সংবাদমাধ্যমগুলো জানিয়েছিল, নেইমারের বদলে পিএসজিকে ১৩০ মিলিয়ন ইউরো ও তিনজন ফুটবলারকে দিতে রাজি বার্সা। তবে ওই ফুটবলারদের মাঝে ফিলিপ কৌতিনিয়ো এরই মাঝে ধারে খেলতে গেছেন বায়ার্ন মিউনিখে। পিএসজিও বার্সেলোনার কোনো ফুটবলারকে চাইছে না।

    ইএসপিএনের সূত্র জানিয়েছে, বার্সাও বায়ার্নের পথে হাটতে চাচ্ছে। নেইমারকে একবারে না কিনে আপাতত এক মৌসুমের জন্য ধারে আনতে চায় তারা। নেইমারের ব্যাপারে এই সাময়িক চুক্তিতে অন্য কোনো ফুটবলারকে পিএসজিতে পাঠাবে না বার্সা। ২০২০ সালে নেইমারকে একবারে কিনে নিতে পারে কাতালানরা। তখন নেইমারের ট্রান্সফার ফি কত হবে, সেটা নিয়েই চলছে আলোচনা।

    নেইমারের ব্যাপারে গত সপ্তাহে পিএসজি ও বার্সেলোনার কয়েক দফা বৈঠক হয়েছে বলেও জানায় সূত্রটি। এই মৌসুমে এরই মাঝে আতোইন গ্রিজমান, ডি ইয়ং, জুনিয়র ফিরপো ও নেতোকে দলে ভেড়াতে ২০০ মিলিয়ন ইউরোর বেশি খরচ হয়েছে বার্সার। তাই নেইমারকে এখনই বড় অংকের টাকা দিয়ে কিনতে চাচ্ছে না তারা। 

    এদিকে বার্সা ও রিয়াল মাদ্রিদের পাশাপাশি নেইমারকে কিনতে চাচ্ছে জুভেন্টাসও। স্প্যানিশ পত্রিকা এএস বলছে, ১০০ মিলিয়ন ইউরো ও পাওলো দিবালার বদলে নেইমারকে চায় জুভেন্টাস। জুভেন্টাসে নেইমারকে বাৎসরিক ৩৭ মিলিয়ন ইউরো দেওয়া হবে বলেও নিশ্চিত করা হয়েছে ক্লাবের পক্ষ থেকে। 

    বার্সা, রিয়াল না জুভেন্টাস; শেষ পর্যন্ত নেইমার কোথায় যান সেটা সময়ই বলে দেবে।