• লা লিগা
  • " />

     

    বেটিসের বিপক্ষেও খেলবেন না মেসি

    বেটিসের বিপক্ষেও খেলবেন না মেসি    

    ইনজুরি কাটিয়ে লিওনেল মেসি অনুশীলনে ফিরেছিলেন কয়েকদিন আগেই। সুস্থ হয়ে মেসি রিয়াল বেটিসের বিপক্ষে মাঠে নামছেন, এমনটাই আশা করেছিলেন বার্সেলোনা সমর্থকরা। কিন্তু এই মৌসুমে লা লিগায় মেসির খেলার দেখতে তাদের অপেক্ষার করতে হবে আরও এক সপ্তাহ। আজ বেটিসের বিপক্ষে নিজেদের দ্বিতীয় ম্যাচেও মেসিকে পাচ্ছে না বার্সা। এই ম্যাচের জন্য ঘোষিত প্রাথমিক স্কোয়াডে নেই মেসির নাম। 

    বিলবাওয়ের বিপক্ষে লিগের প্রথম ম্যাচে খেলতে পারেননি মেসি। বেটিসের বিপক্ষে ম্যাচকে সামনে রেখে পুরদমেই অনুশীলন করেছিলেন গত সপ্তাহের শেষ থেকেই। ধারণা করা হচ্ছিল, প্রথম একাদশে না থাকলেও বদলি হিসেবে বেটিসের বিপক্ষে নামবেন মেসি। 

    বার্সা কোচ এরনেস্তো ভালভার্দে ম্যাচের আগে সংবাদ সম্মেলনে জানিয়েছেন, মেসিকে নিয়ে কোনো ঝুঁকি নিতে চান না তিনি, ‘মেসি সেভাবে সেরে উঠছে, সেটায় আমরা বাধা দিতে পারি না। সে যদি শতভাগ ফিট না থাকে তাহলে সে খেলবে না।’ 

    এই বছরের জুলাইতে চিলির বিপক্ষে কোপা আমেরিকার তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচের পর আর কোনো প্রতিযোগিতামূলক ম্যাচ খেলা হয়নি মেসির। মেসির মতো লুইস সুয়ারেজ ও উসমান ডেম্বলেকেও আজ পাচ্ছে না বার্সা। নিয়মিত একাদশের আতোইন গ্রিজমানই তাই একমাত্র ফিট ফরোয়ার্ড। বেটিসের বিপক্ষে ঘোষিত ১৮ জনের স্কোয়াডে ডাক পেয়েছেন বি দলের ফরোয়ার্ড চার্লেস পেরেজ ও আনসু ফাতি। 

    বেটিস কোচ রুবি গতকাল বলেছিলেন, ঠান্ডা লেগে মেসি তাদের বিপক্ষে নামতে না পারলে খুশি হতেন তিনি। শেষ পর্যন্ত মেসিকে নিয়ে আর ভাবতে হচ্ছে না তাদের।