• চ্যাম্পিয়নস লিগ
  • " />

     

    অবসর ভেঙে ফিরছেন রোনালদিনহো?

    গত বছর ফুটবলকে বিদায় বলেছিলেন রোনালদিনহো। বছরখানেক না পেরুতেই অবসর ভেঙ্গে ফিরছেন সাবেক ব্যালন ডি'অর জয়ী ব্রাজিলিয়ান মিডফিল্ডার। কলম্বিয়ার ক্লাব ইন্দিপেন্দিয়েন্তে সান্তা ফে-এর হয়ে ১৭ অক্টোবর এক প্রীতি ম্যাচে মাঠে নামবেন তিনি। রোনালদিনহোর ফেরার ম্যাচের প্রতিপক্ষের নাম অবশ্য জানা যায়নি এখনও।

     

     

    শুধু এক ম্যাচের জন্যই ফিরছেন না রোনালদিনহো। সান্তা ফে-এর হয়ে খেলার তিন দিন পর ২০ অক্টোবর কলম্বিয়ান ডার্বিতে ক্লাব আমেরিকা এবং দেপোর্তিভো কালি- দুই দলের হয়েই এক অর্ধ করে খেলবেন তিনি, জানিয়েছে কলম্বিয়ান ডেইলি। তবে এখনও কোনও ম্যাচেই রোনালদিনহোর খেলা পুরোপুরি নিশ্চিত নয়। কারণ ২০১৫ সালে কর্তৃপক্ষের অনুমতি ছাড়া ব্রাজিলের দক্ষিণ দিকের গাইবা নদীতে মাছ ধরার ফাঁদ বসিয়েছিলেন রোনালদিনহো এবং তার সহোদর রবার্তো আসিস। দু'জনের বিরুদ্ধেই মামলা করেছিল সেখানকার মানুষজন।

    অপরাধের শাস্তিস্বরূপ রোনালদিহো এবং তার ভাইকে দুই মিলিয়ন ইউরো জরিমানা করে আদালত। আপিল করেছিলেন রোনালদিনহো, তবে লাভ হয়নি কোনও। কিন্তু জরিমানা সময়মত শোধ না করায় রোনালদিনহোর পাসপোর্ট জব্দ করেছে আদালত। তাই গত বছরখানেক ধরে ব্রাজিলের বাইরে যেতে পারেননি তিনি। শুধু জরিমানা নয়, রোনালদিনহোর বিরুদ্ধে কর ফাঁকি দেওয়ারও অভিযোগ উঠেছে। ব্রাজিলের সংবাদপত্র গ্লোবোস্পোর্তে জানিয়েছে, এখনও প্রায় এক মিলিয়ন ইউরো কর শোধ করা বাকি আছে তার। সব মিলিয়ে সময় খুব একটা ভাল যাচ্ছে না তার।