• বিগ ব্যাশ লিগ
  • " />

     

    বিগ ব্যাশে খেলবেন ডি ভিলিয়ার্স

    বিগ ব্যাশে খেলবেন ডি ভিলিয়ার্স    

    এই বছরের শুরুতেই বিগ ব্যাশে খেলার কথা ছিল এবি ডি ভিলিয়ার্সের। তবে শেষ মুহূর্তে না খেলার সিদ্ধান্ত নিয়েছিলেন তিনি। অবশেষে বিগ ব্যাশে হতে যাচ্ছে এবির অভিষেক। আগামী মৌসুমে ব্রিসবেন হিটের হয়ে খেলার জন্য চুক্তি করেছেন দক্ষিণ আফ্রিকার সাবেক এই ব্যাটসম্যান। 

    আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছিলেন গত বছর। ফ্র্যাঞ্চাইজি লিগে অবশ্য তার ব্যাট হেসেছে সবসময়ই। এবারের আইপিএলে রয়্যাল চালেঞ্জার্স বেঙ্গালুরুর হয়ে ১৫৪ স্ট্রাইক রেটে করেছিলেন ৪৪২ রান, ছিল পাঁচটি হাফ সেঞ্চুরিও। ইংল্যান্ড টি-টোয়েন্টি ব্লাস্টেও দেখা গেছে এবির ব্যাটের ঝড়। ১৮২ স্ট্রাইক রেট ও ৬৯.৬ গড়ে করেছেন ৩৪৮ রান। 

    ব্রিসবেনের হয়েও ব্যাট হাতে ঝড় তুলবেন এবি? 

     

    কিছুদিন আগে সব ধরনের ক্রিকেট থেকে অবসর নিয়েছেন সাবেক নিউজিল্যান্ড অধিনায়ক ব্রেন্ডন ম্যাককালাম। আগামী মৌসুমে ব্রিসবেনের হয়ে খেলার কথা ছিল তারও। তার পরিবর্তেই এবিকে দলে ভিড়িয়েছে ব্রিসবেন। 

    সব ফ্র্যাঞ্চাইজি লিগের মতো বিগ ব্যাশেও ভালো কিছু করতে চান এবি, ‘অবসরের পর আপনি ক্রিকেটও খেলতে চান, আবার বাড়িতেও থাকতে চান। এই মুহূর্তে আমি কোথায় খেলব সেই ব্যাপারে ভেবে চিন্তেই সিদ্ধান্ত নেই। যেহেতু আমার বয়স হয়েছে তাই সব জায়গায় খেলতে পারব না। বড়দিনের সময় আমি বাড়িতে সময় কাটাবো। তাই ব্রিসবেনকে আর না বলতে পারলাম না। বিগ ব্যাশের মান অনেক ভালো, সবাই সেটাই বলে।’

    ব্রিসবেনের কোচ ড্যারেন লেম্যানের জন্যই বিগ ব্যাশে খেলতে আসতে রাজি হয়েছেন এবি, ‘লেম্যানের সাথে অনেকদিন ধরেই যোগাযোগ হচ্ছে। এখানে খেলার পেছনে তার ভূমিকাটাই সবচেয়ে বেশি। তিনি যেভাবে অস্ট্রেলিয়া দলকে সামলেছেন, সেটাকে আমি খুব সম্মান করি। তার থেকে অনেক কিছু শিখতেও পারব।’