• বিগ ব্যাশ লিগ
  • " />

     

    ডি ভিলিয়ার্সের পর বিগ ব্যাশে ডেল স্টেইন

    কদিন আগেই এবি ডি ভিলিয়ার্সকে সামনের বিগ ব্যাশের জন্য দলে নেওয়ার ঘোষণা দিয়েছিল ব্রিসবেন হিট। আজ বিগ ব্যাশের আরেক দল মেলবোর্ন স্টার্স ঘোষণা দিল, তারা দলে নিয়েছে আরেক প্রোটিয়া কিংবদন্তি ডেল স্টেইনকে। আপাতত টুর্নামেন্টের প্রথম ১৭ দিনের জন্য স্টেইনকে পাচ্ছে স্টারস, তবে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ড অনুমতি দিলে পেতে পারেন পুরো সময়েই।

    টেস্ট থেকে অবসর নিলেও এখনও সীমিত ওভারের আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলেননি স্টেইন। ভারতে দক্ষিণ আফ্রিকার টি-টোয়েন্টি দলে অবশ্য সুযোগ পাননি। যদিও স্টেইন বলেছেন, তিনি ফিট ছিলেন। তবে সামনের বছর দক্ষিণ আফ্রিকার টি-টোয়েন্টি বিশ্বকাপের পরিকল্পনায় আছেন। জাতীয় দলের হয়ে খেলার আশা তাই ছেড়ে দিচ্ছেন না, ‘জাতীয় দলের হয়ে খেলার চেয়ে বড় গৌরবের আসলে কিছুই নেই। তবে সেই সুযোগ না পেলে বসে তো থাকতে পারি না। আমার মনে হয় স্টারসের হয়ে আমি খেলা চালিয়ে যেতে পারলে সেটা আমার জন্য ভালোই হবে।’

     ফেব্রুয়ারিতে ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজ খেলবে দক্ষিণ আফ্রিকা, জানুয়ারির প্রথম সপ্তাহে শুরু হবে প্রস্তুতি ক্যাম্প। অন্তত ৪ জানুয়ারি পর্যন্ত স্টেইন খেলতে পারবেন বিগ ব্যাশে। তবে বোর্ডের অনুমতি পেলে পুরো বিগ ব্যাশেই খেলতে পারবেন বলে আশাবাদী তিনি। 

    ১৭ ডিসেম্বর থেকে শুরু হওয়ার কথা এবারের বিগ ব্যাশ। তার আগে এবারের বিশেষ বিপিএল শুরু হওয়ার কথা ৬ ডিসেম্বর।