• বিগ ব্যাশ লিগ
  • " />

     

    রশিদের সঙ্গে বিগ ব্যাশে মুস্তাফিজও?

    রশিদের সঙ্গে বিগ ব্যাশে মুস্তাফিজও?    

    গতবার আইপিএল অভিষেকে চমকে দিয়েছিলেন। মুস্তাফিজকে নিয়ে এরপর একরকম কাড়াকাড়িই পড়ে গিয়েছিল অস্ট্রেলিয়ার ঘরোয়া টি-টোয়েন্টি লিগ বিগ ব্যাশেও। শেষ পর্যন্ত অবশ্য সেখানে যাওয়া হয় নি তরুণ বাঁহাতি পেসারের। এ বছর আইপিএলেও সুযোগ পেয়েছেন একটিমাত্র ম্যাচে। সানরাইজার্স হায়দরাবাদে মুস্তাফিজের জায়গাটা বেশ ভালোমতোই দখল করে নিয়েছেন আফগানিস্তানের তরুণ লেগ স্পিনার রশিদ খান। হায়দরাবাদের হয়ে খেলা বিগ ব্যাশের দল সিডনি সিক্সার্সের অধিনায়ক ময়েসেস হেনরিকস বলছেন, এবারের বিগ ব্যাশে রশিদ খানকে দলে ভেড়ানোর কথা ভাবছেন তিনি। রশিদ খানের সাথে মুস্তাফিজকে নিয়েও তাঁর পুরনো আগ্রহের কথা নতুন করে ব্যক্ত করেছেন এই অলরাউন্ডার।

     

    বিগ ব্যাশে বাংলাদেশ-আফগানিস্তানের মতো দেশগুলো থেকে ক্রিকেটারদের সংখ্যা ভবিষ্যতে বাড়বে বলেই মনে করছেন হেনরিকস, “আমার মনে হয় না এসব প্রতিভাবান তরুণদের দলে ভেড়াতে বিগ ব্যাশের টিমগুলো এই ভেবে সংকোচ করবে যে এরা ক্রিকেটের উন্নয়নশীল দেশগুলো থেকে আসছে।”

     

    রশিদ-মুস্তাফিজে নিজের মুগ্ধতার প্রকাশেও কোনো রাখঢাক রাখেন নি সিক্সার্স অধিনায়ক, “আমি খুব ভাগ্যবান যে আফগানিস্তানের রশিদ খান আর বাংলাদেশের মুস্তাফিজুর রহমানের সাথে সানরাইজার্সে একসাথে খেলার সুযোগ পেয়েছি। বিশ্বসেরাদের সাথে তাঁরা খুব সহজেই নিজেদের মানিয়ে নিতে পেরেছে এবং আমি নিশ্চিত যে বিগ ব্যাশে খেলার জন্য যথেষ্ট যোগ্যতা তাঁদের আছে।”