• বিগ ব্যাশ লিগ
  • " />

     

    আম্পায়ারের সমালোচনা করে পিটারসেনের জরিমানা

    আম্পায়ারের সমালোচনা করে পিটারসেনের জরিমানা    

    বিতর্ক তাঁর পিছু ছাড়ে না কিছুতেই। আন্তর্জাতিক ক্রিকেট থেকে অনেকদিন দূরে থাকা ইংলিশ ব্যাটসম্যান কেভিন পিটারসেন অস্ট্রেলিয়ার ঘরোয়া ক্রিকেটে গিয়েও বিতর্কের জন্ম দিয়েছেন। ধারাভাষ্যকারদের সাথে কথা বলার সময় আম্পায়ারের সিদ্ধান্তের সমালোচনা করে পাঁচ হাজার ডলার জরিমানা গুণতে হচ্ছে তাঁকে।

     

    ২৪ জানুয়ারি বিগ ব্যাশের সেমিফাইনালে ফিল্ডিং করার সময় ধারাভাষ্যকারদের সাথে কথা বলছিলেন কেপি। প্রতিপক্ষের ওপেনার স্যাম হোয়াইটম্যানের ব্যাটের কানায় লেগে উইকেটকিপারের হাতে গেলেও আম্পায়ার শন ক্রেগ তাঁকে আউট দেননি। তখন পিটারসেন আম্পায়ারের সমালোচনা করেন, “খুব বিস্মিত হয়েছি এই সিদ্ধান্তে। কীভাবে এটা আউট হয়নি সেটা কিছুতেই বুঝতে পারছি না! ”

     

    সেই ম্যাচের পর অবশ্য হোয়াইটম্যান স্বীকার করেছিলেন, বল তাঁর ব্যাটে লেগেছিল। আম্পায়ার শনও বলেছিলেন তাঁর ভুল হয়েছে। তবে এভাবে মাইক্রোফোন লাগানো অবস্থায় আম্পায়ারের সমালোচনা করার ব্যাপারটা ভালো চোখে দেখেনি ক্রিকেট অস্ট্রেলিয়া। ম্যাচ রেফারি ডেভিড তালালা মোটা অংকের টাকা জরিমানা করেছেন পিটারসেনকে, “ক্রিকেট অস্ট্রেলিয়ার ২.২.৩ ধারা অনুযায়ী সবার সামনে ম্যাচের কোনো সিদ্ধান্ত নিয়ে এরকম মন্তব্য করার কারণে তাঁর বিরুদ্ধে লিখিত অভিযোগ আনা হয়েছে এবং একই সাথে জরিমানাও করা হয়েছে। আগামী ৪৮ ঘণ্টার মাঝে তিনি এই সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল করতে পারবেন।”

     

     

    এদিকে পরিবারকে সময় দেওয়ার জন্য এবারের আইপিএলের নিলাম থেকে নিজের নাম প্রত্যাহার করে নিয়েছেন পিটারসেন। যদিও পিএসএলে কোয়েটা গ্ল্যাডিয়েটরসের হয়ে মাঠে নামবেন।