• বাংলাদেশ ক্রিকেটারদের ধর্মঘট
  • " />

     

    আন্দোলনের ডামাডোলে পাকিস্তান সফরে যাচ্ছে বাংলাদেশের মেয়ে ক্রিকেটাররা

    আন্দোলনের ডামাডোলে পাকিস্তান সফরে যাচ্ছে বাংলাদেশের মেয়ে ক্রিকেটাররা    

    ক্রিকেটারদের অনির্দিষ্টকালের ধর্মঘটের ডামাডোলে পাকিস্তান সফরে যাচ্ছে বাংলাদেশ উইমেন দল। মঙ্গলবার সন্ধ্যায় তিনটি টি-টোয়েন্টি ও দুইটি ওয়ানডে খেলার জন্য পাকিস্তান যাবে তারা। এক ই-মেইলে নিশ্চিত করেছে বিসিবি। 

    বেতন-ভাতা বৃদ্ধি, অবকাঠামোগত উন্নয়নসহ ১১ দফা দাবিতে এই ধর্মঘটের ডাক দিয়েছেন ক্রিকেটাররা, দাবিদাওয়া পূরণ না হওয়া পর্যন্ত চলবে সেটি। এদিন মিরপুরে এই দাবিতে সংবাদমাধ্যমের সামনে এসেছিলেন অনেক ক্রিকেটার, তবে ছিলেন না উইমেনস টিমের কেউ। সাকিব আল হাসান এ ব্যাপারে বলেছিলেন, “মেয়ে ক্রিকেটারদের আমরা সম্পৃক্ত করতে পারি নাই, যেহেতু ব্যাপারটা হুট করে হয়েছে। তবে তাদের দাবিদাওয়া নিয়ে তারা আমাদের আন্দোলনের সঙ্গে সম্পৃক্ত হতে চাইলে অবশ্যই আমরা তাদের স্বাগত জানাব, এবং তাদের নিশ্চয়ই দাবিদাওয়া আছে। আমাদেরকে বললে আমরা পরবর্তীতে সেসব উত্থাপন করতে পারব।” 

    এর আগে প্রিমিয়ার লিগে মেয়েদের ম্যাচ ফি-সহ তাদের বেতন-ভাতা ও সুযোগ-সুবিধাও এসেছিল আলোচনায়। 

    এই আন্দোলনে সম্পৃক্ত করা হয়নি বয়সভিত্তিক দলের ক্রিকেটারদেরও। মেয়েদের মতো অনূর্ধ্ব-১৬ দলও যাচ্ছে পাকিস্তান সফরে। নিরাপত্তা পরিদর্শক কমিটির ‘সবুজ সঙ্কেত’ পাওয়ার পরই এ সফরে যাচ্ছে এই দুটি দল। সামনে বাংলাদেশ জাতীয় দলেরও সম্ভাবনা রয়েছে পাকিস্তান সফরের। 

    বাংলাদেশ উইমেন দল 

    সালমা খাতুন (টি-টোয়েন্টি অধিনায়ক), রুমানা আহমেদ (ওয়ানডে অধিনায়ক), জাহানারা আলম, শামীমা সুলতানা (উইকেটকিপার), আয়েশা রহমান, নিগার সুলতানা জ্যোতি (উইকেটকিপার), সানজিদা ইসলাম, লতা মন্ডল, পান্না ঘোষ, একা মল্লিক, শারমিন সুলতানা, খাদিজা-তুল-কুবরা, ফারজানা হক পিঙ্কি, শারমিন সুলতানা সুপ্তা, সানজিদা আখতার মেঘলা।