• ক্রিকেট, অন্যান্য
  • " />

     

    খুলনায় ড্র বাংলাদেশ ও শ্রীলঙ্কা অ-১৯ দলের দ্বিতীয় যুব টেস্টও

    বৃষ্টিবিঘ্নিত প্রথম যুব টেস্টের পর ড্র হয়েছে বাংলাদেশ ও শ্রীলঙ্কার অনূর্ধ্ব-১৯ দলের দ্বিতীয় ম্যাচও। খুলনায় শেষদিন ১৭৭ রানের লক্ষ্যে ৩ উইকেট হারিয়ে ৩৭ রান তুলেছিল বাংলাদেশ অ-১৯, ম্যাচ ড্র হয়েছে এরপরই। 

    প্রথম ইনিংসে শাহীন আলমের রেকর্ড ৭ উইকেটের তোপে ১৮৪ রানে গুটিয়ে গিয়েছিল শ্রীলঙ্কা অ-১৯। প্রথম ইনিংসে প্রান্তিক নওরোজের ৯৮, আলভি হকের ৭২ ও শাহাদাত হোসেনের ৫০ রানে বাংলাদেশ অ-১৯ লিড নিয়েছিল ১৬৭ রানের। ৩৫ রানে ৪ উইকেট নিয়েছিলেন নিপুন দনঞ্জয়া। 

    দ্বিতীয় ইনিংসে অবশ্য ঘুরে দাঁড়িয়েছিল শ্রীলঙ্কা অ-১৯, সোনাল দিনুশা ও দনঞ্জয়ার ফিফটির সঙ্গে লাকশান গামাগে ও দুলিথ ওয়েল্লালাগের ৪৫ রানের দুটি ইনিংসে তারা ৯ উইকেটে ৩৪৬ রান তোলার পর ঘোষণা করে দিয়েছিল ইনিংস। দ্বিতীয় ইনিংসে মেহেদি হাসান ও আশরাফুল ইসলাম নিয়েছেন ৩টি করে উইকেট।

    রানতাড়ায় দ্বিতীয় ওভারে আমশি ডি সিলভার জোড়া আঘাতে ফিরেছিলেন প্রান্তিক ও প্রীতম কুমার। ১৪তম ওভারে আলভিও আউট হয়েছেন, তবে ততক্ষণে নিরাপদ অবস্থানে পৌঁছে গেছে বাংলাদেশ অ-১৯।

    এ সফরে বাংলাদেশের সঙ্গে পাঁচটি ওয়ানডে ম্যাচও খেলবে শ্রীলঙ্কা অ-১৯। ৯-১১ নভেম্বরের মাঝে খুলনায় হবে এ দুটি ওয়ানডে, এরপরের তিনটি ম্যাচ চট্টগ্রামে, যার প্রথমটি ১৪ নভেম্বর।