• চ্যাম্পিয়নস লিগ
  • " />

     

    কিক অফের আগে : নড়বড়ে সিটির সামনে আরও নড়বড়ে আর্সেনাল

    কিক অফের আগে : নড়বড়ে সিটির সামনে আরও নড়বড়ে আর্সেনাল    

    কবে, কখন 
    আর্সেনাল-ম্যানচেস্টার সিটি 
    প্রিমিয়ার লিগ 
    ১৫ ডিসেম্বর, রাত ১০.৩০ মিনিট


    ম্যানচেস্টার সিটির কোচ হিসেবে ২০০ তম ম্যাচে ডাগ আউটে থাকবেন পেপ গার্দিওলা। তবে এই 'রেকর্ডটা' এখন মোটেও ছুঁয়ে যাওয়ার কথা নয় সিটির স্প্যানিশ কোচকে। এমিরেটেসে তার দল খেলতে যাচ্ছে সবচেয়ে বাজে অবস্থায় থেকে। ১৬ ম্যাচের হিসেবে পেপ গার্দিওলার কোনো দল এতো কম পয়েন্ট সংগ্রহ করেনি। আগের দুইবারের চ্যাম্পিয়ন সিটি এখন পয়েন্ট টেবিলের তিনে অবস্থান করছে মাত্র ৩২ পয়েন্ট নিয়ে। শীর্ষে থাকা লিভারপুলের সঙ্গে সিটির পয়েন্ট পার্থক্য এখন ১৭।

    শেষ ৮ ম্যাচে সিটি জিতেছে ৩টি, হেরেছে ৩টি, আর ড্র করেছে বাকি দুই ম্যাচ। লিভারপুলের সঙ্গে গেল সপ্তাহেও সিটির ব্যবধান বেড়েছে ম্যানচেস্টার ডার্বি হেরে। ম্যানচেস্টার ইউনাইটেডের কাছে ওই হার ছিল মৌসুমে সিটির চতুর্থ। গত দুই মৌসুমের 'অপরাজেয়' তকমাটা তাই আর সিটির সঙ্গী নয় এবার। অবস্থা এতোটাই বেগতিক যে গার্দিওলার ক্লাব ছাড়ার গুঞ্জনও উঠে গেছে। 

    আর্সেনালের অবস্থা অবশ্য আরও খারাপ। উনাই এমেরিকে বরখাস্ত করার অবশেষে জয়ের দেখা পেয়েছে আর্সেনাল। শেষ ম্যাচে ওয়েস্টহামের বিপক্ষে শুরুতে পিছিয়ে পড়েও ৯ ম্যাচ পর জয়ের মুখ দেখেছে গানাররা।  স্থায়ী কোচ এখনও নিয়োগ দেয়নি আর্সেনাল, আপাতত আছে সাবেক ফুটবলার ফ্রেডি ইউনবার্গের হাতে।

    ঘরের মাঠেও স্বস্তি নেই আর্সেনালের। সিটির বিপক্ষে রেকর্ডও সুবিধার না, শেষ ৫ ম্যাচের একটিতেও জেতা হয়নি গানারদের। সিটির এই ৫ ম্যাচে গোল করেছে ১৪টি, আর আর্সেনাল মাত্র দুইটি। এমিরেটসের ম্যাচটাও একপেশে হওয়ার সবরকম সম্ভাবনাই আছে।  

    দলের খবর 
    হেক্টর বেয়ারিন, নিকোলাস পেপেদের নিয়ে সংশয় আছে। সিটিতে তেমন বড়সড় ইনজুরি শঙ্কা নেই নতুন করে। তবে ডেভিড সিলভার খেলা নিয়ে সংশয় আছে। সার্জিও আগুয়েরো এই ম্যাচেও খেলবেন না। সিটির হয়ে এই মৌসুমে ১০ গোল করা গ্যারবিয়েল হেসুসের খেলার কথা আগুয়েরোর জায়গায়। দশ গোলের প্রতিটিই ব্রাজিলিয়ান করেছেন অ্যাওয়ে ম্যাচে। 

    সম্ভাব্য একাদশ 
    আর্সেনাল 

    লেন, মেইটল্যান্ড নাইলস, সক্রেটিস, লুইজ, কোলাসিনাচ, গুন্দোজি, তোরেয়েরা, ওজিল, মার্তেনেলি, পেপ, অবামেয়াং 
    ম্যান সিটি
    এডারসন, ওয়াকার, অটামেন্ডি, ফার্নান্দিনহো, মেন্ডি, ডি ব্রুইন, রদ্রি, গুন্দোয়ান, বের্নার্দো সিলভা, হেসুস, স্টার্লিং

    প্যাভিলিয়ন প্রেডিকশন 
    আর্সেনাল ০-৩ ম্যানচেস্টার সিটি