• কোপা দেল রে
  • " />
    X
    GO11IPL2020

     

    বড় জয়ে মাদ্রিদ ডার্বির মহড়া সারল রিয়াল মাদ্রিদ

    ফুল-টাইম

    রিয়াদ জারাগোজা ০-৪ রিয়াল মাদ্রিদ


    জারাগোজার মাঠে বড় জয়ে কোপা ডেল রে-র শেষ আটে পৌঁছে গেল রিয়াল মাদ্রিদ। গোল করেছেন রাফায়েল ভারান, লুকাস ভাজকেজ, ভিনিসিয়াস জুনিয়র এবং করিম বেনজেমা। আগামী সপ্তাহে সান্তিয়াগো বার্নাব্যুতে মাদ্রিদ ডার্বির মহড়াটা ভালমতই সারল জিনেদিন জিদানের দল।

    সান্তিয়াগো বার্নাব্যুতে ডার্বির কথা চিন্তা করে কোপা ডেল রে শেষ ১৬-এর ম্যাচে থিবো কর্তোয়া, কাসেমিরো,গ্যারেথ বেলদের বিশ্রামে রেখেছিলেন জিদান। তাতে অবশ্য সমস্যা হয়নি রিয়ালের। ম্যাচের ৬ মিনিটেই লিড নেয় তারা। ডানপ্রান্তে শর্ট কর্নারে দানি কারভাহালের সাথে ওয়ান টু করে ডিবক্সে নিচু ক্রস করেন টনি ক্রুস। গোলের একেবারে সামনে ভিনিসিয়াস পা ছোঁয়াতে না পারলেও ফার পোস্টে বল জালে পাঠান ভারান। প্রথমার্ধে অবশ্য সমতায় ফেরার দুটি দারুণ সুযোগ পেয়েছিল জারাগোজা। কিন্তু রিয়াল গোলরক্ষক আলফন্স আরিওলা ছিলেন দুর্দান্ত ফর্মে।

     

     

    ফ্রেঞ্চ গোলরক্ষকের কারণেই প্রথমার্ধে লিডে থাকতে পেরেছিল রিয়াল, যা ৩২ মিনিটে দ্বিগুণ করেন ভাজকেজ। জারাগোজা ডিবক্সের সামনে আলবার্তো সোরোর পা থেকে বল কেড়ে ভাজকেজকে পাস বাড়ান ক্রুস। জোরাল শটে গোল করেন তিনি। পিছিয়ে থাকলেও প্রথমার্ধের মত দ্বিতীয়ার্ধেও গোলের একাধিক সুযোগ তৈরি করেছিল জারাগোজা। কিন্তু এবারও আরিওলা দুর্গ ভেদ করতে পারেননি সুয়ারেজ এবং সিনঝি কাগাওয়ারা। রিয়ালের মত দলের বিপক্ষে গোলের এত সুযোগ হাতছাড়া করার চড়া মাশুলই দিতে হয়েছে জারাগোজাকে।

    ৭২ মিনিটে হামেস রদ্রিগেজের সাথে দারুণ এক ওয়ান টু করে ডিবক্সে বুদ্ধিদীপ্ত চিপে ব্যবধান ৩-০ করেন ভিনিসিয়াস। তবে তখনও শেষ হয়নি জারাগোজার জালে রিয়ালের গোলউৎসব। ৭৯ মিনিটে কারভাহালের ক্রসে পা ছুঁয়ে গোল করেন বেনজেমা। রিয়ালের জার্সিতে ৬ ম্যাচ পর গোল পেলেন তিনি। সহজ জয়ের পরও হয়তো পুরোপুরি নির্ভার থাকতে পারছেন না জিদান। দ্বিতীয়ার্ধে ইনজুরির কারণে উঠে যেতে হয়েছে অধিনায়ক সার্জিও রামোসকে, মাদ্রিদ ডার্বিতে তার অংশগ্রহণ এখন তাই অনেকটাই অনিশ্চিত।

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন