• কোপা দেল রে
  • " />

     

    মেসির ৫০০তম জয়ে স্প্যানিশ কাপের শেষ আটে বার্সেলোনা

    ফুল-টাইম

    বার্সেলোনা ৫-০ লেগানেস


    গত সপ্তাহে ভ্যালেন্সিয়ার মাঠে হেরে রিয়াল মাদ্রিদের কাছে লা লিগার শীর্ষস্থান হাতছাড়া করেছিল বার্সেলোনা। ন্যু ক্যাম্পে কোপা ডেল রে শেষ ১৬-এর ম্যাচের আগে তাই বেশ চাপেই ছিলেন নতুন ম্যানেজার কিকে সেতিয়েন। তবে লেগানেসকে উড়িয়ে দিয়ে কিছুটা হলেও স্বস্তিতে থাকল বার্সা। লিওনেল মেসির জোড়া গোলের সাথে জাল খুঁজে পেয়েছেন আঁতোয়া গ্রিযমান, ক্লেমেন্ত লংলে এবং আর্থার মেলো। ন্যু ক্যাম্পে আরও এক মাইলফলক ছুঁলেন মেসি, বার্সার জার্সিতে ৫০০তম জয়ের দেখা পেলেন তিনি।

    ন্যু ক্যাম্পে লেগানেসকে থিতু হতেই দেয়নি বার্সা। ৪ মিনিটে মেসির সাথে দুর্দান্ত ওয়ান টু করে ডানপ্রান্ত থেকে ডিবক্সে মাইনাস করেন রাইটব্যাক নেলসন সেমেদো। বল নিয়ন্ত্রণে এনে ডানপায়ের কোনাকুনি শটে দলকে এগিয়ে নেন গ্রিযমান। মিনিট পাঁচেক বাদে আবারও লেগানেসের জালে বল পাঠিয়েছিলেন ফ্রেঞ্চ ফরোয়ার্ড, কিন্তু সেবার অফসাইডে বাতিল হয় গোলটি। তবে প্রথমার্ধের মাঝামাঝি সময়ে ব্যবধান দ্বিগুণ করেন গ্রিযমানের স্বদেশি লংলে। ২৭ মিনিটে মেসির কর্নারে হেড করে গোল করেন তিনি।

     

     

    প্রথমার্ধের মত দ্বিতীয়ার্ধের শুরুতেই জাল খুঁজে পায় বার্সা। ৫৯ মিনিটে লেগানেসের দুই ডিফেন্ডারকে কাটিয়ে ডিবক্সের ডানপ্রান্ত থেকে মেসির শট রদ্রিগেজের গায়ে লেগে জড়ায় লেগানেসের জালে। মিনিট দশেক বাদে নিজের দ্বিতীয় গোলও পেতে পারতেন মেসি। ইভান রাকিটিচের থ্রু পাসে লেগানেস গোলরক্ষক পিচু কুইয়ারকে একা পেয়ে যান আনসুমান ফাতি। তার চিপ ফিরিয়ে দেন কুইয়ার, ফিরতি বলে মেসির হাফভলিও লাইন থেকে দুর্দান্তভাবে রুখে দেন আওয়াজিম। কিন্তু ‘থার্ড টাইম লাকি’ ছিলেন আর্থার। গোলের সামনে থেকে আওয়াজিমের ব্লক জালে পাঠান তিনি।

    সেবার না পারলেও ম্যাচে লেগানেসের কফিনে শেষ পেরেক ঠুকে দিয়েছেন মেসিই। ৮৯ মিনিটে রাকিটিচের থ্রু পাসে কুইয়ারকে কাটিয়ে জাল খুঁজে পান তিনি। আর্থারের গোলের আগে তার শট লাইন থেকে ফিরে না আসলে বার্সার জার্সিতে ৫০০তম জয়ের ম্যাচটি হয়তো হ্যাটট্রিক দিয়েই স্মরণীয় করে রাখতে পারতেন তিনি। শুক্রবার, ৩১ জানুয়ারি বাংলাদেশ সময় বিকেল ৫টায় অনুষ্ঠিত হবে কোপা ডেল রে কোয়ার্টার ফাইনালের ড্র।