• উইমেনস টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২০
  • " />

     

    স্ত্রীর ফাইনাল দেখতে সিরিজের মাঝপথে দেশে ফিরছেন মিচেল স্টার্ক

    স্ত্রীর ফাইনাল দেখতে সিরিজের মাঝপথে দেশে ফিরছেন মিচেল স্টার্ক    

    উইমেনস টি-টোয়েন্টি বিশ্বকাপে  দক্ষিণ আফ্রিকাকে বৃষ্টি আইনে হারিয়ে ফাইনালে উঠেছে স্বাগতিক অস্ট্রেলিয়া। ঘরের মাঠে অস্ট্রেলিয়ান তরুণীদের ‘বিশ্বজয়’ দেখতে মুখিয়ে আছেন লাখো অজি সমর্থকদের সঙ্গে ক্রিকেটারদের পরিবারের সদস্যরাও। এই যেমন নিজের খেলা ছেড়ে স্ত্রী অ্যালিসা হিলির বিশ্বকাপ ফাইনাল দেখতে দেশে ছুটে যাচ্ছেন অস্ট্রেলিয়ার পুরুষ দলের পেসার মিচেল স্টার্ক। আগামীকাল পচেফস্ট্রুমে দক্ষিণ আফ্রিকার সঙ্গে সিরিজের শেষ ওয়ানডে ম্যাচ থাকলেও সেটি ফেলে রেখেই আজ দেশের বিমানে চড়বেন এই অজি।

    সিরিজে ম্যাচ বাকি থাকা অবস্থায় এভাবে স্টার্কের দেশে ফিরে যাওয়া নিয়ে অবশ্য অস্ট্রেলিয়া টিম ম্যানেজমেন্টের কোন সমস্যা নেই। তাদের মতে কয়েকদিন আগে দেশে ফিরে যাওয়ার ফলে বরং সুবিধাই হবে স্টার্কের। এই মাসের ১৩ তারিখ থেকে শুরু হতে যাওয়া নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজের আগে নব উদ্যমে তৈরি হওয়ার জন্য পর্যাপ্ত সময় পাবেন তিনি, এমনটাই মনে করেন কোচ জাস্টিন ল্যাঙ্গার, “ঘরের মাঠে স্ত্রীকে বিশ্বকাপ ফাইনাল খেলতে দেখার সুযোগ জীবনে বারবার আসে না। তাই দেশে ফিরে দারুণ এই উপলক্ষে স্ত্রীকে সমর্থন দেওয়ার জন্য তাকে যেতে দিতে আমাদের কোনও সমস্যা ছিল না। বিষয়টি নিয়ে আমাদের মাঝে কথা হয়েছে। এই গ্রীষ্মে তিন ফরম্যাটের ক্রিকেটে তার উপর দিয়ে বেশ ধকল গেছে। তাই এই বিরতির ফলে নিউজিল্যান্ড সিরিজের আগে সে আবার তরতাজা হয়ে ফিরে আসতে পারবে।”

    দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডেতে ৩ ম্যাচের মাঝে দুটিতে হেরে সিরিজ খুইয়েছে অস্ট্রেলিয়া। তাই হোয়াইটওয়াশ এড়ানোর লক্ষ্য নিয়ে কাল শেষ ওয়ানডেতে মাঠে নামবে তারা। তবে সেই ম্যাচে স্টার্ক খেলতে না পারায় দলের খুব একটা সমস্যা হবে না বলেই মনে করেন ল্যাঙ্গার, ”এখানে আমাদের হাতে পেস বোলিংয়ের অনেক অপশন রয়েছে। জশ হ্যাজেলউড, ঝাই রিচার্ডসন, কেন রিচার্ডসনদের কেউই আগের ম্যাচে খেলার সুযোগ পায়নি। স্টার্কের অনুপস্থিতিতে তাদের যেকোনো একজন শনিবার নিজেকে প্রমাণ করার সুযোগ পাবে।”