• ইংল্যান্ডের শ্রীলঙ্কা সফর ২০২০
  • " />

     

    করোনাভাইরাস : 'সেলফ আইসোলেশন'-এ সাকিব, সাঙ্গাকারা

    করোনা ভাইরাসের কারণে বিদেশ ভ্রমণ করা সবাইকে অন্তত ১৪ দিন সেলফ-আইসোলেশনে থাকতে বলা হচ্ছে বিশ্বজুড়ে। গতকাল শনিবার যুক্তরাষ্ট্রে যাওয়া সাকিব আল হাসানও নিয়ম মেনে একটি হোটেলে ‘সেলফ- আইসোলেশনে’ রেখেছেন। সতর্কতার অংশ হিসেবে তার মেয়ে এবং পরিবারের সঙ্গেও আপাতত দেখা করছেন না তিনি। গতকাল এক ফেসবুক ভিডিওতে এসব কথা নিজেই জানিয়েছেন বিশ্বসেরা এই অলরাউন্ডার।

    একইভাবে শ্রীলঙ্কার সাবেক অধিনায়ক কুমার সাঙ্গাকারাও সপ্তাহ খানেক আগে ইংল্যান্ড থেকে নিজ দেশে ফিরে সেলফ-আইসোলেশনে রয়েছেন। সব নিয়ম-কানুন মেনে সেলফ-আইসোলেশনের সময়টায় তিনিও তার পরিবারের সঙ্গে সাক্ষাৎ করছেন না। রবিবার শ্রীলঙ্কার ‘নিউজ ফার্স্ট’ চ্যানেলে করোনা নিয়ে এক অনুষ্ঠানে ফোন কলের মাধ্যমে যোগ দিয়ে এসব তথ্য জানান তিনি।

    সাকিব ৪ মিনিটের কিছু বেশ সময়ের ফেসবুক ভিডিওতে সবাইকে পরিষ্কার-পরিচ্ছন্ন থাকতে অনুরোধ করেছেন, সঙ্গে যথাসম্ভব বাসায় থাকার ওপরও জোর দিয়েছেন তিনি। এছাড়া সরকার এবং বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) থেকে দেওয়া নির্দেশনাগুলোও মেনে চলতে ভক্তদের আহবান জানান সাকিব।

    একইভাবে সাঙ্গাকারাও সেই ফোন কলে সবাইকে আতঙ্কিত না হয়ে বরং সচেতনতার মাধ্যমে করোনা প্রতিরোধ করার কথা বলেন। সামাজিক দূরত্ব বজায় রাখা এবং নিয়মিত ভালোভাবে হাত ধোয়ার জন্যও সবাইকে অনুরোধ করেছেন তিনি। 

    বিশ্বজুড়ে করোনা ভাইরাস মহামারি ছড়িয়ে যাওয়ার পর সামাজিকভাবে নিজেকে গুটিয়ে নেওয়াটাই এখন পর্যন্ত কার্যকরী উপায় বলে মনে করছেন বিশেষজ্ঞরা। ক্রিকেটাররাও অনুসরণ করছেন সেটিই। 


     

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন