• ক্রিকেটে ফেরা
  • " />

     

    আগস্টেই অ-১৯ দলের প্রাথমিক স্কোয়াডের আবাসিক ক্যাম্প বিসিবির

    আগস্টেই অ-১৯ দলের প্রাথমিক স্কোয়াডের আবাসিক ক্যাম্প বিসিবির    


    অনূর্ধ্ব-১৯ দলের জন্য প্রাথমিক স্কোয়াড ঘোষণা করে তাদের আবাসিক ক্যাম্পে ডেকেছে বিসিবি। প্রতিটি ক্রিকেটারের কোভিড-১৯ টেস্টের পর বিকেএসপিতে ১৮ আগস্ট থেকে ১৮ সেপ্টেম্বর পর্যন্ত হবে এ ক্যাম্প। এজন্য তিনটি আলাদা গ্রুপে ৪৫ জন ক্রিকেটারকে ডেকে পাঠিয়েছে বিসিবি। 

    কোভিড-১৯ মহামারির পর জাতীয় দলের ক্রিকেটাররা এখনও আলাদা করে ব্যক্তিগত অনুশীলন করছেন। সোমবার বিসিবি জানিয়েছে, সেপ্টেম্বরের শেষদিকে শ্রীলঙ্কা সফরে গেলে এর আগে আবাসিক ক্যাম্প হবে জাতীয় দলেরও। তবে এর আগেই বয়সভিত্তিক দলের ক্রিকেটারদের দিয়ে গ্রুপ করে অনুশীলন শুরু করছে বিসিবি। 

    ১৬-২০ আগস্টের মাঝে অ-১৯ দলের প্রাথমিক স্কোয়াডে ডাক পাওয়া ক্রিকেটারদের কোভিড-১৯ টেস্ট করানো হবে ঢাকার মিরপুরে। এরপর তাদেরকে নিয়ে যাওয়া হবে বিকেএসপিতে। সেখানে ফিটনেস টেস্টের পর প্রথমে ফিটনেস অনুশীলন, এরপর স্কিলের অনুশীলন করবেন নেগেটিভ আসা ক্রিকেটাররা। 

    এই আবাসিক ক্যাম্পে স্কোয়াডের ক্রিকেটাররা নিজেদের মাঝে ৮টি ম্যাচও খেলবেন। 

    ৪৫ জনের প্রাথমিক স্কোয়াডে আছেন বিশ্বকাপজয়ী বাংলাদেশ অ-১৯ দলের প্রান্তিক নওরোজ নাবিল। তিনিসহ বিকেএসপি থেকে এই স্কোয়াডে আছেন সবচেয়ে বেশি ১২ জন। এরপর রংপুর বিভাগ থেকে আছেন ৮ জন, ঢাকা মেট্রো থেকে ৭ জন। চট্টগ্রাম বিভাগ থেকে ৬ জনের সঙ্গে রাজশাহী বিভাগ থেকে সুযোগ পেয়েছেন ৪ জন ক্রিকেটার। 

    খুলনা থেকে ৩ জনের সঙ্গে সিলেট ও বরিশাল বিভাগ থেকে আছেন ২ জন করে ক্রিকেটার, ঢাকা দক্ষিণ থেকে আছেন ১ জন। 

    আরও পড়ুন- ইতি, তোমারই বিশ্বকাপ