• ইউরোপা লিগ
  • " />
    X
    GO11IPL2020

     

    'ইউরোপা লিগ না জিতলে ইউনাইটেডের মৌসুম ব্যর্থ'

    ‘ইউরোপা লিগ জিততে না পারলে ম্যানচেস্টার ইউনাইটেডের মৌসুম ব্যর্থ বলে গণ্য হবে’, মন্তব্যটি ইউনাইটেড অধিনায়ক হ্যারি মাগুয়েরের। প্রিমিয়ার লিগে শেষভাগে দারুণ পারফর্ম করে এক মৌসুম পর আবারও চ্যাম্পিয়নস লিগে জায়গা করে নিয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড। এফএ কাপ এবং কারাবাও কাপের সেমিফাইনালও খেলেছে ক্লাবটি। এবার ইউরোপা লিগের সেমিফাইনালে সেভিয়ার বিপক্ষে খেলবে তারা। এখনও পর্যন্ত এই মৌসুমে কোনো ট্রফি হাতে না উঠলেও সংশ্লিষ্টদের মতে, বেশ ভালো একটি মৌসুমই কাটাচ্ছে ইউনাইটেড। কিন্তু দলটির অধিনায়ক তেমনটা মনে করছেন না।

    মাগুয়েরের মতে, ইউনাইটেডে সাফল্যের একমাত্র মাপকাঠি হচ্ছে ট্রফি। সেটা যতক্ষণ হাতে না উঠছে ততক্ষণ মৌসুম ব্যর্থ বলেই ধরে নেবেন তিনি, “শুধু সেমিফাইনালে ওঠাটা সেই ক্লাবের জন্য যথেষ্ট নয়। আমরা প্রিমিয়ার লিগে তৃতীয় হয়েছি, তবে লিগে তৃতীয় হওয়াটাও এই ক্লাবের লক্ষ্য নয়। ভবিষ্যতে এই রকম অবস্থানে আটকে থাকতে চাই না। আমরা প্রিমিয়ার লিগ এবং অন্যান্য কাপগুলো জিততে চাই, আমরা ট্রফি জিততে চাই।”

    “সেমিফাইনালে ওঠার অনুভূতি দারুণ। কিন্তু আপনাকে পারফর্ম করে ফাইনালে যেতে হবে এবং সেটা জিততে হবে।”


    ইউরোপা লিগের আগের পর্বগুলো কমবেশি সহজেই পাড়ি দিয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড। তবে সেমিফাইনালে তাদের খেলতে হবে টুর্নামেন্টের ইতিহাসের সফলতম দলটির বিপক্ষে। স্প্যানিশ ক্লাবটি রেকর্ড পাঁচবার ইউরোপা লিগের শিরোপা ঘরে তুলেছে। আর সাবেক স্পেন এবং রিয়াল মাদ্রিদ ম্যানেজার হুলেন লোপেতেগির অধীনে চলতি মৌসুমে দারুণ পারফর্ম করে যাচ্ছে তারা। সব প্রতিযোগিতা মিলিয়ে শেষ ১৯ ম্যাচে অপরাজিত সেভিয়া লা লিগায় চতুর্থ স্থানে থেকে মৌসুম শেষ করেছে। কোয়ার্টার ফাইনালে আরেক ইংলিশ দল উলভসকে বিদায় করে দিয়েছে সেমিতে এসেছে তারা।

    উলভসের বিপক্ষে সেভিয়ার জয় দেখেছিলেন কিনা এমন প্রশ্নের জবাবে মাগুয়ের জানালেন, “আমরা একসাথে দেখিনি। বিভিন্ন রুমে কয়েকটা টিভিতে ম্যাচটি চলছিল। এটা দেখা আমাদের জন্য বাধ্যতামূলক ছিল না। তবে আমি নিশ্চিত দলের কেউ কেউ হয়ত ম্যাচটি দেখেছে। আমিও ম্যাচের কিছু অংশ দেখেছি, সেভিয়া দারুণ দল।”

    “লা লিগাতে ভালো মৌসুম কাটিয়েছে তারা। তবে জানুয়ারিতে বেশি ভালো পারফর্ম করছে সেভিয়া, অনেকটা আমাদের মতোই। আমি বলব, তারা কঠিন, শক্তিশালী দল সবই ঠিক আছে। তবে আমাদের নিজেদের সক্ষমতায় বিশ্বাস রাখতে হবে। আমরা যদি আমাদের সেরাটা দিয়ে খেলতে পারি, তাহলে আমরা ফাইনালে উঠতে পারব।”

    রাত ১ টায় জার্মানির কোলোনে সেভিয়ার বিপক্ষে মাঠে নামবে ম্যানচেস্টার ইউনাইটেড

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন