• পাকিস্তানের ইংল্যান্ড সফর ২০২০
  • " />

     

    ওয়ানডে, টি-টোয়েন্টির সঙ্গে টেস্ট র‍্যাঙ্কিংয়েও শীর্ষ পাঁচে বাবর আজম

    ওয়ানডে, টি-টোয়েন্টির সঙ্গে টেস্ট র‍্যাঙ্কিংয়েও শীর্ষ পাঁচে বাবর আজম    

    আইসিসি টেস্ট ব্যাটসম্যানদের র‍্যাঙ্কিংয়ে পাঁচ নম্বরে উঠে এসেছে পাকিস্তানের বাবর আজম। সাউদাম্পটনে ড্র টেস্টে ৪৭ রান করার পর এক ধাপ উন্নতি হয়েছে তার। তিন ফরম্যাটেই শীর্ষ পাঁচে থাকা একমাত্র ব্যাটসম্যান তিনি এখন। ওয়ানডেতে তিন, টি-টোয়েন্টিতে র‍্যাঙ্কিংয়ে শীর্ষে এই ডানহাতি। 

    টেস্টে বাবরের ক্যারিয়ারসেরা র‍্যাঙ্কিং এটিই। যদিও এ বছরের ফেব্রুয়ারিতে একবার এ অবস্থানে এসেছিলেন তিনি। তিন ফরম্যাট মিলিয়ে শীর্ষ দশে থাকা একমাত্র পাকিস্তান ব্যাটসম্যানও তিনি। 

    সাউদাম্পটন টেস্টের পর র‍্যাঙ্কিংয়ে উন্নতি হয়েছে ইংল্যান্ড পেস-যুগল স্টুয়ার্ট ব্রড ও জেমস অ্যান্ডারসনেরও। একমাত্র ইনিংসে ৫৬ রানে ৪ উইকেট নেওয়ার পর এক ধাপ ওপরে দুই নম্বরে উঠে এসেছেন ব্রড। দুই ধাপ উন্নতি হয়েছেন অ্যান্ডারসনে, এখন তিনি আছেন ১৪ নম্বরে। আইসিসি টেস্ট বোলারদের র‍্যাঙ্কিংয়ে দুজনই শীর্ষে ছিলেন একসময়। 


    ২য় টেস্টের পর দুই ধাপ ওপরে উঠেছেন পাকিস্তান পেসার মোহাম্মদ আব্বাসও। এখন আট নম্বরে আছেন তিনি, তার ক্যারিয়ারসেরা র‍্যাঙ্কিং ৩ নম্বর। 

    এছাড়া আবিদ আলি (৪৯), মোহাম্মদ রিজওয়ান (৭৫) ও ইংল্যান্ডের জ্যাক ক্রলি (৮১) এখন পর্যন্ত ক্যারিয়ারসেরা র‍্যাঙ্কিংয়ে উঠেছেন। 

    সিরিজের এক টেস্ট বাকি থাকতে আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের তিন নম্বর অবস্থান ধরে রেখেছে ইংল্যান্ড। ৪ নম্বর সিরিজে ১৪তম টেস্টের পর তাদের পয়েন্ট এখন ২৭৯। সমানসংখ্যক সিরিজে ৭ম টেস্টের পর ১৫৩ পয়েন্ট নিয়ে ৫ নম্বরে আছে পাকিস্তান।

    শীর্ষে থাকা ভারত ৪ সিরিজে ৯ ম্যাচ খেলে পেয়েছে ৩৬০ পয়েন্ট। ২ সিরিজে ৩ ম্যাচের পরও কোনও পয়েন্ট পায়নি এখনও বাংলাদেশ, আছে সবার নিচে ৯ নম্বরে। 
     

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন