• চ্যাম্পিয়নস লিগ
  • " />

     

    বায়ার্নের শিরোপা জয়ে ডেভিসের সাবেক ক্লাবের পোয়াবারো

    বায়ার্নের চ্যাম্পিয়নস লিগ জয়ে লিভারপুল কুতিনিয়োর কল্যাণে বার্সেলোনা থেকে বোনাস পাবে বলে একটা খবর বেরিয়েছিল। তবে সেটা গুজব বলে প্রমাণিত হয়েছে। বায়ার্নের শিরোপা জয়ে লিভাপুলের অর্থাগম না হলেও পোয়াবারো হয়েছে এমএলএস ক্লাব ভ্যাঙ্কুভার হোয়াইটক্যাপসের। তাদের সাবেক খেলোয়াড় আলফনসো ডেভিস যে বায়ার্নের হয়ে ইউরোপ সেরা হয়েছেন। আর তাই জার্মান ক্লাবটির কাছ থেকে চুক্তির শর্ত অনুযায়ী এখন ১ মিলিয়ন ইউরো পাবে হোয়াইটক্যাপস।


    ২০১৮ সালে হোয়াইটক্যাপস থেকে ডেভিসকে দলে টেনেছিল বায়ার্ন। আর তখনই এই বোনাসের বিষয়টি চুক্তিতে লিপিবদ্ধ করা হয়েছিল।

    এদিকে মাত্র ১৯ বছর বয়সেই স্বপ্নপূরণ হয়েছে শরণার্থী ক্যাম্প থেকে উঠে আসা বায়ার্ন ফুলব্যাক ডেভিসের, “শৈশবে মানুষ এগুলো নিয়েই স্বপ্ন দেখে। ক্লাব পর্যায়ে চ্যাম্পিয়নস লিগ জেতার চেয়ে বড় কিছু হতে পারে না। তাই এটা জিততে পেরে আমি অনেক খুশি আর এই ক্লাবের (বায়ার্ন মিউনিখ) অংশ হতে পেরেও আমি উচ্ছ্বসিত।”

    “সবমিলিয়ে ভালো একটা মৌসুম কাটিয়েছি। শুরুটা ভালো হয়নি আমার, তবে শেষটা অনেক ভালো হয়েছে।”

    কিংসলে কোম্যানের দেওয়া একমাত্র গোলে পিএসজিকে হারিয়ে ষষ্ঠবারের মতো চ্যাম্পিয়নস লিগ জয় করেছে বায়ার্ন মিউনিখ। আর এই শিরোপা জয়ের মাধ্যমে ২০১২-১৩ মৌসুমের পর দ্বিতীয়বারের মতো ট্রেবল জয় করেছে ক্লাবটি।

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন