• বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ ২০২০
  • " />
    X
    GO11IPL2020

     

    কোভিড অনিশ্চয়তায় মাহমুদউল্লাহকে নেয়নি রাজশাহী, অধিনায়কত্ব পেলেন শান্ত

    বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে মিনিস্টার গ্রুপ রাজশাহীর অধিনায়ক করা হয়েছে নাজমুল হোসেন শান্তকে। বৃহস্পতিবার আনুষ্ঠানিকভাবে তার নাম ঘোষণা করা হয়েছে। একইসঙ্গে গ্রেড ‘এ’ থেকে কেন তারা কাউকে নেয়নি, সে ব্যাখ্যাও করেছেন কোচ সারওয়ার ইমরান। 

    প্লেয়ারস ড্রাফটে ‘এ’ ক্যাটাগরিতে ছিলেন ৫ জন-- সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, তামিম ইকবাল, মাহমুদউল্লাহ ও মোস্তাফিজুর রহমান। এদের মাঝে সাকিব প্রথম পছন্দ ছিল রাজশাহীর, এরপর মুশফিক, তামিম ও মাহমুদউল্লাহ। তবে ডাকার সময় মাহমুদউল্লাহ ছাড়া অপশন ছিল না তাদের। তবে ড্রাফটের আগেই কোভিড-১৯ পজিটিভ হয়েছিলেন মাহমুদউল্লাহর, ফলে তাকে নেওয়ার ঝুঁকি নেয়নি রাজশাহী। 

    “যেহেতু মাহমুদউল্লাহর কোভিড ছিল, কবে সুস্থ হবে, সেটা জানতাম না। ২৪ তারিখ খেলা শুরু হবে, সেটাও জানতাম না। আমরা যদি তাকে নিতাম, আর ৩০ তারিখ পর্যন্ত খেলতে না পারতো, তাহলে আমাদের ক্ষতি হয়ে যেতো। এ কারণে আমরা মাহমুদউল্লাহর জায়গায় সাইফউদ্দিনকে নিয়েছি। এদিক দিয়ে আমরা ভাল সিদ্ধান্ত নিয়েছি”, বলেছেন ইমরান। 

    মঙ্গলবার কোভিড-১৯ থেকে সেরা ওঠার খবর দিয়েছেন মাহমুদউল্লাহ। এরপর যোগ দিয়েছেন অনুশীলনেও। গ্রেড ‘এ’ থেকে দ্বিতীয় কলে তাকে ডাকা জেমকন খুলনার নেতৃত্বও দেবেন তিনি, যে দলে আছেন সাকিব আল হাসান। 

    অধিনায়কের ক্ষেত্রে অবশ্য কোনো চমক দেয়নি রাজশাহী। এর আগে ঘরোয়া ক্রিকেটে অধিনায়কত্বের অভিজ্ঞতা থাকা শান্তর দল উঠেছিল বিসিবি প্রেসিডেন্টস কাপের ফাইনালেও। তার মতে, রাজশাহীর দলীয় কম্বিনেশন ভাল, “আমাদের দলে ৩-৪টা অলরাউন্ডার আছে। সাইফউদ্দিনের কথা বলা যায়, ফরহাদ রেজা ভাই, মেহেদি (মাহাদি হাসান) আছে। ব্যাটিংয়ের দিকে ওপরে শক্তি ভাল আমাদের। আমাদের কম্বিনেশন ভাল। গেম-চেঞ্জার আছে। 

    “ভাল একটা সুযোগ এটি (অধিনায়কত্ব)। টিম ম্যানেজমেন্ট দিয়েছে, আমি তাদের ধন্যবাদ জানাই। অভিজ্ঞ ক্রিকেটার থাকলে কাজ সহজ হয়ে যায়। আশা করছি এই দলটা নিয়ে ভাল করতে পারব।”

    সবার আগে যাকে নিয়েছেন রাজশাহী, সেই সাইফউদ্দিন বলছেন, বিদেশী ক্রিকেটার না থাকায় মানের কোনো তারতম্য থাকবে না, “হয়তো আমরা বিপিএল খেলি ওখানে বিদেশীরা খেলার ৬০-৭০ ভাগ মোড় ঘুরিয়ে দেয়। এখানে যেহেতু সবাই স্থানীয়, সবাই তাই উনিশ-বিশ। আর টি-টোয়েন্টি এমন একটা খেলা যেখানে যে ভালো খেলবে সেই জিতবে। এখানে এক ওভারেই ম্যাচের চিত্র বদলে যায়। এ কারণে আমি মনে করিনা কাউকে এগিয়ে রাখা ঠিক হবে না। যে ভালো খেলবে সে জিতবে।”

    ২৪ নভেম্বর বেক্সিমকো ঢাকার সঙ্গে মিনিস্টার রাজশাহীর ম্যাচ দিয়েই শুরু হবে বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ। 

    ফিক্সচার দেখুন এখানে
     

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন